টক অব দ্য চট্টগ্রাম
Ad2

দুই অনলাইনের বিরুদ্ধে মামলা করবে মিতু’র পরিবার!

চট্টগ্রাম, ২৫  জুন (সিটিজি টাইমস):: স্ত্রী খুনের ঘটনায় এসপি বাবুল আক্তারকে পুলিশী হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদের ঘটনায় দুটি অনলাইন সংবাদ পোর্টালে মৃত্যু বাবুল আক্তারে স্ত্রী মিতুর চরিত্রে কলঙ্ক লেপন করে সংবাদ প্রকাশ করায় তীব্র ক্ষোভ প্রকাশ করেছেন বাবুল আক্তারে শশুর পরিবার। এই সাথে তারা মিথ্যা বানোয়াট সংবাদ পরিবেশনকারী অনলাইন দুটির বিরুদ্ধে মানহানির মামলা করার হুমকি দিয়েছেন।

বিকালে বাবুল আক্তারকে ডিবি কার্যালয় থেকে বাসায় পৌছার পর সাংবাদিকরা তার বাসায় গেলে এমন ক্ষোভের কথা জানান, নিহত মিতুর বাবা সাবেক পুলিশ অফিসার পুলিশ কর্মকর্তা মোশাররফ হোসেন ও তার ছোট মেয়ে, মিতুর ছোট বোন শায়লা মোশাররফ নিনজা ।

‘মেয়ে মিতুকে হত্যার পরিকল্পনার ছক জামাতা বাবুল আক্তার নিজেই করেছিলেন’, দুটি গণমাধ্যমে এমন সংবাদ প্রচার হয়েছে। মেয়ের বাবা হিসেবে এমন অভিযোগ বিশ্বাস করেন কিনা সাংবাদিকদের এমন প্রশ্ন শুনেই ক্ষোভে ফেটে পড়েন বাবুল আক্তারের শ্বশুর মোশাররফ হোসেন।

তিনি বলেন, ‘আমি মোটেও এমন ফালতু সংবাদ বিশ্বাস করি না। এমন বাজে খবর প্রকাশের কথা আপনাদের মুখেই প্রথম শুনলাম। যদিও শুরু থেকেই একটি চক্র দুটি পরিবারের চরিত্র হননের চেষ্টা করে আসছে। সেই চক্রের চক্রান্তেরই অংশ এমন সংবাদ।’

শুধু তাই নয়, এসপি বাবুল আক্তারের নিহত স্ত্রী মাহবুবা আক্তার মিতুর ছোট বোন শায়লা মোশাররফ নিনজা দুটি সংবাদ মাধ্যমের বিরুদ্ধে মানহানির মামলা করারও হুমকি দিয়েছেন।

মিতুর ছোট বোন শায়লা মোশাররফ নিনজা কে বলেন, ‘কথিত একটি অনলাইন পত্রিকা, একটি পত্রিকার অনলাইন পেজে অত্যন্ত বাজেভাবে আমার বোন-জামাইকে নিয়ে সংবাদ প্রকাশ করা হয়েছে। অথচ সেখানে আমাদের কারো কোনো বক্তব্য নেয়া হয়নি। এতো অরুচিকর সংবাদ বিশ্বাস করা তো দূরের কথা, কল্পনারও বাইরে। কোনো পাঠকই এমন সংবাদ বিশ্বাস করতে পারে না।’

শায়লা বলেন, আমরা এমন সংবাদ প্রচারকারী অনলাইন ও পত্রিকার বিরুদ্ধে মানহানির মামলা করার কথা ভাবছি। মানবাধিকার কমিশনেও আমরা এ বিষয়ে অভিযোগ করবো।

মতামত