টক অব দ্য চট্টগ্রাম
Ad2

‘সোনার বাংলা’ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

চট্টগ্রাম, ২৫  জুন (সিটিজি টাইমস)::   প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঢাকা-চট্টগ্রাম রুটে নতুন ট্রেন ‘সোনার বাংলা’ এক্সপ্রেসের উদ্বোধন করেছেন। আজ শনিবার বেলা সাড়ে ১২টার দিকে ট্রেনটির উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। তবে ট্রেনটি বাণিজ্যিকভাবে যাত্রী পরিবহন শুরু করবে আগামীকাল রবিবার থেকে। ১৬ বগির এই ট্রেনটি রাজধানীর কমলাপুর স্টেশন থেকে ছেড়ে যাবে চট্টগ্রামে এবং চট্টগ্রাম থেকে কমলাপুরে ফিরে আসবে। আর এ জন্য আজ রেলের ঈদ অগ্রিম টিকেট বিক্রি বন্ধ রয়েছে।

উদ্বোধন অনুষ্ঠানে প্রধানমন্ত্রী বলেন, আমরা চাই দেশটা উন্নয়নের পথে এগিয়ে যাক। রেলের কর্মকর্তা-কর্মচারিরা মুক্তিযুদ্ধের জন্য জীবন দিয়েছেন। রেলের যারা শহীদ হয়েছেন তাদের জন্য স্মৃতির স্তম্ভ করার নির্দেশ দেন প্রধানমন্ত্রী।

তিনি বলেন, প্রতিবন্ধী যারা তারা যেন রেলের সুবিধা পেতে পারে সেজন্য পদক্ষেপ নেয়া হয়েছে। ১৯৪১ সালে আমরা উচ্চ আয়ের দেশ হবো। এই জন্য সবাইকে দেশের উন্নয়নে কাজ করার নির্দেশ দেন প্রধানমন্ত্রী।

গতকাল শুক্রবার সকালে রেলমন্ত্রী মুজিবুল হক বলেন, ঈদে যাত্রীর চাপ সামলাতে এই আন্তঃনগর ট্রেন গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। নতুন এই ট্রেনটি শুধু ঢাকা বিমানবন্দর স্টেশনে থামবে। পাঁচ ঘণ্টা ৪০ মিনিটে ট্রেনটি ঢাকা থেকে চট্টগ্রাম পৌঁছাবে। রেলওয়ে সূত্রে জানা গেছে, ইন্দোনেশিয়া থেকে আনা নতুন ১৬টি বগি দিয়ে আন্তঃনগর ট্রেনটি যাত্রী পরিবহন করবে। শনিবার ছাড়া সপ্তাহের বাকি ছয় দিন ট্রেনটি চলাচল করবে। এটিতে স্নিগ্ধা (শীতাতপ চেয়ার), শোভন চেয়ার, এসি বাথ মিলিয়ে ৭৪৬টি আসন থাকবে।

প্রতিদিন সকাল ৭টায় সোনার বাংলা এক্সপ্রেস কমলাপুর রেলস্টেশন থেকে ছেড়ে চট্টগ্রাম পৌঁছাবে দুপুর ১২টা ৪০ মিনিটে। একই ট্রেন চট্টগ্রাম স্টেশন থেকে ছাড়বে বিকেল ৫টায়, ঢাকা পৌঁছাবে রাত ১০টা ৪০ মিনিটে।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত