টক অব দ্য চট্টগ্রাম
Ad2

বনফুলের সেমাই থেকে সাবধান

bonofulচট্টগ্রাম, ২৪ জুন (সিটিজি টাইমস)::  বনফুলের লাচ্ছা সেমাই হয়ত অনেকেরই প্রিয়। খ্যাতনামা এই কোম্পানির সেমাই যাদের কাছে প্রিয় তাদের জন্য দুঃসংবাদ বটে। তা হলো— পোড়া তেল ও নিম্নমানের ডালডা দিয়ে ভাজা হচ্ছে বনফুলের সেমাই। এ জন্য ভ্রাম্যমাণ আদালত সেমাই উৎপাদক ওই কোম্পানি ১৫ লাখ টাকা জরিমানা করেছেন।

র‍্যাব-৭ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম শুক্রবার দুপুরে চট্টগ্রামে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে প্রতিষ্ঠানটিকে এ জরিমানা করেন।

ম্যাজিস্ট্রেট মো. সারওয়ার আলম জানান, অভিযানে বনফুলের তৈরি বিস্কুট ও বেকারি পণ্যে স্বাস্থ্যের জন্য ক্ষতিকর অ্যামোনিয়া ব্যবহারের প্রমাণ পাওয়া গেছে। এছাড়া বনফুলের এ কারখানা থেকে ৮৩ বস্তা অ্যামোনিয়াও জব্দ করা হয়েছে। প্রতি বস্তায় ২৫ কেজি অ্যামোনিয়া রয়েছে। সেগুলো ধ্বংস করা হবে।

তিনি জানান, বনফুলের কারখানায় অত্যন্ত নোংরা পরিবেশে নিম্নমানের ডালডা দিয়ে লাচ্ছা সেমাই তৈরি হচ্ছে। পোড়া তেলে ডালডা মিশিয়ে একই তেলে বারবার লাচ্ছা সেমাই ভাজা হচ্ছিল। অস্বাস্থ্যকর পরিবেশে উৎপাদিত সেমাই মানবদেহের জন্য ক্ষতিকর।

খাদ্যপণ্যে মানবস্বাস্থ্যের জন্যে ক্ষতিকর অ্যামোনিয়া ব্যবহার ও নোংরা পরিবেশে ডালডা দিয়ে পোড়া তেলে লাচ্ছা সেমাই তৈরির অপরাধে বনফুলকে ১৫ লাখ টাকা জরিমানা করা হয় বলে জানান নির্বাহী ম্যাজিস্ট্রেট।

অভিযান নিয়মিত চলবে বলে জানান ম্যাজিস্ট্রেট।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত