টক অব দ্য চট্টগ্রাম
Ad2

ইদানীং ঈদসংখ্যা প্রকাশনা উৎসব ও ইফতার সন্ধ্যা অনুষ্ঠিত

rচট্টগ্রাম, ২৩ জুন (সিটিজি টাইমস)::  ইদানীং সাহিত্য চর্চাকেন্দ্র- চট্টগ্রাম এর উদ্যোগে ইদানীং সাহিত্য সাময়িকীর ২য় বর্ষ ৩য় ঈদসংখ্যা-২০১৬’র প্রকাশনা উৎসব ও ইফতার সন্ধ্যা গতকাল ২২ জুন বুধবার অনুষ্ঠিত হয়।

ইদানীং সম্পাদক মোহাম্মদ মাছুম এর সঞ্চালনায় এতে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি অধ্যাপক সেলিম উদ্দিন। উক্ত প্রকাশনা উৎসবে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দৈনিক পূর্বদেশ পত্রিকার সহ-সম্পাদক অধ্যাপক কবি কমরুদ্দিন আহমদ।

বিশেষ অতিথি ছিলেন দৈনিক কর্ণফুলীর সাবেক ম্যানেজার মোহাম্মদ ইসমাইল, কবি আরিফা সিদ্দিকা, অধ্যক্ষ সাজেদ ইকবাল, সমাজকর্মী এ আর বাহাদুর বাহার, নয়াদিগন্তের সাংবাদিক আরাফাত এইচ বিপ্লব, কলামিষ্ট রিদওয়ান কবির সবুজ, কবি বাদশা আতাউর রহমান এবং কবি নাছির বিন ইব্রাহীম। আরো উপস্থিত ছিলেন কবি মেহেদী হাসান, আজাদ আলাউদ্দিন, আলমগীর ইমন, হাসান বিন নজরুল, খোরশেদ মুকুল, হামিদ হোছাইন মাহাদী, কুতুব শাহ, সুজন কুতুবী, মোজাফ্ফর শেঠ, সালাহউদ্দিন, জুনায়েদ উদ্দিন প্রমুখ।

প্রধান অতিথি কবি কমরুদ্দিন আহমদ ইদানীং প্রকাশনার ভুয়সী প্রশংসা করেন এবং ইদানীংএর পাশে থাকার আশাবাদ ব্যক্ত করেন। তিনি আরো বলেন, “একটি প্রকাশনা নিয়মিত প্রকাশ করে যাওয়া অনেক কঠিন কাজ, সেই কাজটিই করে যাচ্ছে ইদানীং সাহিত্য চর্চাকেন্দ্র-চট্টগ্রাম।’’ তিনি বলেন বর্তমান প্রজন্মকে আরো বেশী বেশী সাহিত্য চর্চা করতে হবে। ব্ক্তারা জনপ্রিয় লিটল ম্যাগাজিন হিসেবে ইদানীংকে স্বাগত জানান, মানোন্নয়নে বিভিন্ন পরামর্শ দেন। সভাপতি সেলিম উদ্দিন বলেন, “আমরা চট্টগ্রাম নয়, সারা দেশে ইদানীংকে পৌঁছে দেব। আমরা হারিয়ে যেতে আসিনি।” সবাইকে ধন্যবাদ জানিয়ে ইফতার পরিবেশনের মাধ্যমে অনুষ্ঠান শেষ হয়।

সাহিত্য সাময়িকীটি পাওয়া যাচ্ছে চকবাজার, আন্দরকিল্লা, নিউমার্কেট,বহদ্দারহাট, আগ্রাবাদ..পদুয়া ও আমিরাবাদ, লোহাগাড়া, চট্টগ্রাম। চন্দ্রবিন্দু লাইব্রেরী, শাহানশাহ মার্কেট, চকবাজার, চট্টগ্রাম, দারুল হিকমা লাইব্রেরী, আন্দরকিল্লা, চট্টগ্রাম।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত