টক অব দ্য চট্টগ্রাম
Ad2

জঙ্গি মোকাবেলায় জনগণের সহযোগিতা চাই: প্রধানমন্ত্রী

চট্টগ্রাম, ২৩ জুন (সিটিজি টাইমস):: সন্ত্রাস ও জঙ্গিবাদ মোকাবেলায় জনগণের সহযোগিতা চেয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রী বলেন, জঙ্গিবাদবিরোধী কার্যক্রম নেওয়ায় দেশে আজ শান্তিপূর্ণ অবস্থা বিরাজ করছে। সে পরিবেশ আমরা সৃষ্টি করেছি। এখানে দেশবাসীর সহযোগিতা চাই।

বৃহস্পতিবার আওয়ামী লীগের ৬৭তম প্রতিষ্ঠাবার্ষিকীতে জাতীয় সংসদে এক অনির্ধারিত আলোচনায় এই আহ্বান জানান তিনি।

শেখ হাসিনা বলেন, সব ষড়যন্ত্র মোকাবিলা করে আওয়ামী লীগ বাংলাদেশে গণতন্ত্র সুপ্রতিষ্ঠিত ও সুরক্ষিত করেছে। আর্থসামাজিক উন্নয়নের পথে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছে।

বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে দেশবাসীর সহযোগিতা ও দোয়া কামনা করে তিনি বলেন, আমরা যেন দেশের মানুষের সেবা করে যেতে পারি। উন্নত শান্তিপূর্ণ জীবন দিতে পারি তার জন্য সকালের সহযোগিতা কামনা করছি।

আওয়ামী লীগসহ সব সংসদ সদস্যকে ধন্যবাদ জানিয়ে শেখ হাসিনা বলেন,আওয়ামী লীগ গণতন্ত্রকে সুরক্ষিত করতে পেরেছে। দেশের অর্থনৈতিক উন্নয়ন করতে পেরেছে। ভোট দিয়ে নির্বাচিত করার জন্য দেশবাসীকে আন্তরিক ধন্যবাদ ও অভিনন্দন জানাচ্ছি।

প্রধানমন্ত্রী আরো বলেন, আওয়ামী লীগের ৬৭ বছরের ইতিহাস একদিকে সংগ্রামের ও ত্যাগের ইতিহাস। অন্যদিকে দেশ স্বাধীন করার এবং স্বাধীন দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার ইতিহাস। সব সময় আওয়ামী লীগের পাশে থেকে সমর্থন দেওয়ার জন্য তিনি দেশবাসীকে ধন্যবাদ জানান।

আওয়ামী লীগের সভানেত্রী বলেন, অনেক ঘাত-প্রতিঘাতের মধ্যে এগোতে হয়েছে। বারবার আঘাত এসেছে। শহীদের তালিকাও যদি দেখি, তাহলে ছাত্রলীগ-যুবলীগ প্রতিটি আন্দোলনে জীবন দিয়ে গেছে। আইয়ুব, ইয়াহিয়া, জিয়া ও এরশাদের অবৈধ ক্ষমতা দখলের বিরুদ্ধে আওয়ামী লীগের নেতৃত্বে আন্দোলন গড়ে ওঠে। প্রত্যেকটি স্বৈরাচারের গণবিরোধী কর্মকাণ্ডের বিরুদ্ধে আওয়ামী লীগ লড়াই করেছে এবং বিজয় ছিনিয়ে এনে জনগণের হাতে তুলে দিয়েছে।

শেখ হাসিনা বলেন, তিনি ২০২১ সালের মধ্যে বাংলাদেশকে মধ্য আয়ের দেশে উন্নত করতে পারবেন বলে বিশ্বাস করেন। ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ হবে দক্ষিণ এশিয়ার মধ্যে একটা উন্নত দেশ।

মতামত