টক অব দ্য চট্টগ্রাম
Ad2

এবার শিরোপা ফসকাবে না, প্রত্যাশা মেসির

চট্টগ্রাম, ২৩ জুন (সিটিজি টাইমস):: সবচেয়ে বেশি কোপা আমেরিকার ফাইনালে উঠা দল আর্জেন্টিনা। অথচ গত ২৩ বছরে একবারও তারা ট্রফিটি জিততে পারেনি। কিন্তু এবার আর শিরোপা ফসকাবে না বলে প্রত্যাশা দলের অধিনায়ক লিওনেল মেসির।

মেসির নৈপুন্যে ভর করে এর মধ্যেই রেকর্ড ২৮তম বার কোপা ফাইনালে উঠে গেছে আর্জেন্টিনা। বিশ্বকাপ এবং দুই কোপা; এই তিন আসরে টানা ফাইনালে উঠেছে মেসির দল। আগের দুইবার বঞ্চিত হতে হয়েছে শিরোপা থেকে। কিন্তু এবার সতর্ক আলবেসিলিস্তেরা।

ফাইনালে উঠার পর সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে আর্জেন্টিনার অধিনায়ক বলেছেন, ‘আমরা প্রথম থেকেই ভালো খেলেছি। সুতরাং ফাইনালে উঠাটা আমাদের প্রাপ্যই ছিলো।’

প্রাথমিক প্রাপ্যটা পেয়ে যাওয়ার পর মেসি বলেন, ‘গত কয়েক বছর ধরে আমরা ভালো খেলছি। এবার এটি (ট্রফি) আমাদের প্রাপ্য। আশা করছি এবার আর ফসকাবে না।’

আর্জেন্টিনা সর্বশেষ কোপা আমেরিকা জিতেছিলো ১৯৯৩ সালে। এতো বছরে আর কোনো বড় শিরোপা জেতা হয়নি তাদের। ২০১৪ বিশ্বকাপের ফাইনালে উঠলেও জার্মানির কাছে ১-০ হেরে স্বপ্ন ভঙ্গ হয় আর্জেন্টিনার।

এ দিকে আসরের শুরুর দিকেই সমর্থকদের শান্ত থাকতে বলেছিলেন মেসি। অর্থাৎ শিরোপা জেতার স্বপ্নটা বুকে নিয়েই কোপা আমেরিকায় খেলতে নেমেছেন মেসিরা। দলীয় অর্জনের আগে একটি ব্যক্তিগত অর্জন অবশ্য মেসির পাওয়া গেছে এর মধ্যেই। বাতিস্তুতাকে ছাড়িয়ে তিনিই এখন আর্জেন্টিনার সর্বোচ্চ গোলদাতা।

মতামত