টক অব দ্য চট্টগ্রাম
Ad2

উপজাতীয় সন্ত্রাসীদের আগুনে রামগড়ে দুই বাঙ্গালী বসতী পুড়ে ছাঁই

করিম শাহ
রামগড় (খাগড়াছড়ি) প্রতিনিধি

চট্টগ্রাম, ২১ জুন (সিটিজি টাইমস):: খাগড়াছড়ির রামগড়ে উপজাতীয় সন্ত্রাসীদের আগুনে দুই বাঙ্গালী বসতবাড়ী পুড়ে ছাঁই হয়ে গেছে। এসময় সন্ত্রাসীরা একটি বাড়ী ভাংচুর ও স্থানিয় বাঙ্গালীদের মারধর করে এলাকা ছাড়ার হুমকি দিয়ে যায় বরে অভিযোগ পাওয়া গেছে।

পুলিশ ও স্থানিয়রা জানায়, সোমবার রাত ৮টার সময় উপজেলার ২নং পাতাছড়া ইউনিয়নের ৭নং ঝর্ণাছড়া এলাকায় ১২ থেকে ১৫ জনের সসস্ত্র উপজাতীয় সন্ত্রাসীরা বাঙ্গালী বাড়ীতে হানা দিয়ে দ্বিন আলী মোল্লা ও জেসমিন আক্তারের বসতঘরে আগুন ধরিয়ে দেয় এবং মজিবুর রহমানের ঘর ভাংচুর করে। এর আগে ঘর থেকে ধরে এনে শরিফুল ডালি সহ ৪-৫ জনকে বৃদ্ধা বাঙ্গালীকে বেদম মারধর করে আহত করে।

রামগড় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাইন উদ্দিন খান বলেন, এঘটনায় ক্ষতিগ্রস্থ দ্বিন আলী মোল্লার ছেলে মারুপ বিল্লাহ বাদী হয়ে উল্লেখযোগ্য ৫ জনসহ আরো অজ্ঞাত ১২-১৫ জনকে আসামী করে রামগড় থানায় একটি মামলা করেছেন। অভিযুক্তদের বিরুদ্ধে অভিযান শুরু হয়েছে বলে তিনি জানান।

রামগড় এএসপি সার্কেল কাজী হুমায়ুন রশিদ বলেন, খবর পেয়ে বিজিবিসহ আমি নিজস্ব পোর্স নিয়ে মধ্যরাতে দুর্গম পাহাড়ী এলাকায় পরিদর্শনে যাই। এখানে বেশ কয়েকটি বাঙ্গালী দরিদ্র পরিবার দীর্ঘ কয়েক বছর ধরে বসবাস করতেছিলো। সন্ত্রাসীরা বাঙ্গালী পরিবারগুলিকে চাঁদা আদায়, শারিরীক নির্যাতনসহ নানা ভাবে ক্ষয়ক্ষতি করছে যাহাতে তারা অন্যত্র চলে যায়। যার কারণে আগুল দিয়ে তাদের বাড়ীঘর জালিয়ে দেয়া হয়েছে বলে তিনি জানান।

মতামত