টক অব দ্য চট্টগ্রাম
Ad2

চট্টগ্রাম কলেজে সংঘর্ষের ঘটনায় তদন্ত কমিটি

DSCচট্টগ্রাম, ২০ জুন (সিটিজি টাইমস):: চট্টগ্রাম কলেজে ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষের ঘটনার কারন অনুসন্ধানে ৩ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে কলেজ কর্তৃপক্ষ।কমিটিকে ৩ দিনের মধ্যে রিপোর্ট জমা দিতে বলা হয়েছে।

সোমবার দুপুর ৩ টার দিকে চট্টগ্রাম কলেজের অধ্যক্ষ প্রফেসর জেসমিন আক্তার এই তথ্য নিশ্চিত করে বলেন, ছাত্রলীগের সংঘর্ষের ঘটনায় বাংলা বিভাগের বিভাগীয় প্রধান ড.ফেরদৌস আরা বেগমকে প্রধান করে ৩ সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে।উক্ত কমিটিকে ৩ দিনের মধ্যে রিপোর্ট জমা দিতে বলা হয়েছে।

এদিকে, মঙ্গলবার (২১ জুন) ও সকল ক্লাস স্থগিত থাকবে জানিয়ে অধ্যক্ষ প্রফেসর জেসমিন আক্তার বলেন, ‘কলেজে একাদশ শ্রেণির ভর্তি কার্যক্রম ও ব্যবহারিক পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।এ দুইদিন কলেজে ভর্তির জন্য মনোনীত শিক্ষার্থী ও পরীক্ষার্থী ছাড়া অন্য কাউকেই ক্যাম্পাসে ঢুকতে দেওয়া হবে না।’

বর্তমানে কলেজের সার্বিক পরিস্থিতি শান্ত আছে, একাদশ শ্রেণীর ভর্তি কার্যক্রম চলছে বলে জানান তিনি

প্রসঙ্গত, গত দুদিন ধরে ছাত্রলীগের দুটি গ্রুপের মধ্যে সংঘাতের জেরে সোমবার (২০ জুন) চট্টগ্রাম কলেজ থেকে ছাত্রলীগ নেতাকর্মীদের বের করে দিয়েছে পুলিশ।সোমবার সকালে একাদশ শ্রেণিতে ভর্তি হতে আসা শিক্ষার্থী ও অভিভাবকরা ছাড়া বহিরাগত-অছাত্র সবাইকে কলেজ ক্যাম্পাস থেকে বের কের দেয় পুলিশ।

এর আগে রোববার চট্টগ্রাম কলেজে নগর আওয়ামী লীগের ‍দুই শীর্ষ নেতার অনুসারীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে চারজন আহত হয়। সংঘর্ষ চলাকালে তিন রাউন্ড গুলির শব্দ শোনা যায়। এছাড়া শনিবারও দুই পক্ষের মধ্যে সংঘর্ষে তিনজন আহত হয়েছিল।

রোববার (১৯ জুন)আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে চট্টগ্রাম কলেজে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ হয়।সংঘর্ষে বেসরকারি পোর্ট সিটি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রসহ গুলিবিদ্ধ হয়ে দুই জন আহত হয়।

মতামত