টক অব দ্য চট্টগ্রাম
Ad2

কোকেন মামলার আসামি নূর মোহাম্মদের জামিন স্থগিত

Noor_Hossainচট্টগ্রাম, ২০ জুন (সিটিজি টাইমস)::  চট্টগ্রাম বন্দরে তরল কোকেন আটকের ঘটনায় দায়ের করা মামলায় খানজাহান আলী গ্রুপের চেয়ারম্যান নূর মোহাম্মদের জামিন স্থগিত করেছেন সুপ্রিম কোর্টের চেম্বার বিচারপতি।

সোমবার হাইকোর্টের দেওয়া জামিন স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষের করা আবেদনের শুনানি নিয়ে চেম্বার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী স্থগিত করে আদেশ দেন। আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। সঙ্গে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মাসুদ হাসান চৌধুরী পরাগ।

পরে ডেপুটি অ্যাটর্নি জেনারেল মাসুদ হাসান চৌধুরী পরাগ বলেন, চেম্বার বিচারপতি নূর মোহাম্মেদের জামিন স্থগিত করে ১৪ জুলাই নিয়মিত বেঞ্চে শুনানির জন্য পাঠিয়েছেন। ফলে নূর মোহাম্মদ কারামুক্তি পাচ্ছেন না।

তরল কোকেন সন্দেহে গত বছরের ৬ জুন রাতে চট্টগ্রাম বন্দরে একটি কনটেইনার সিলগালা করেন শুল্ক গোয়েন্দা কর্মকর্তারা। ২৭ জুন শুল্ক গোয়েন্দা অধিদফতর জানায়, কেমিক্যাল পরীক্ষায় একটি ড্রামে তরল কোকেনের অস্তিত্ব পাওয়া গেছে।

একই বছরের ২৮ জুন নগরীর বন্দর থানার উপ-পরিদর্শক (এসআই) ওসমান গনি বাদী হয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে খানজাহান আলী লিমিটেডের চেয়ারম্যান নূর মোহাম্মদ ও সোহেলকে আসামি করে মামলা করে।

র‌্যাব ৭ এর একটি দল গোপন সংবাদের ভিত্তিতে গত ১৫ জানুয়ারি অভিযান চালিয়ে নূর মোহাম্মদকে গ্রেপ্তার করে।

রাষ্ট্রপক্ষ জানায়, বিচারিক আদালতে নূর মোহাম্মদের জামিন নামঞ্জুর হওয়ার তিনি হাইকোর্টে জামিনের আবেদন জানান। এই জামিন আবেদনের শুনানি নিয়ে ১৬ জুন হাইকোর্টের একটি বেঞ্চ তার অন্তবর্তীকালীন জামিন দেন এই জামিন স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষে আবেদন করেন।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত