টক অব দ্য চট্টগ্রাম
Ad2

বান্দরবানে রোববার থেকে ফের অবরোধ

চট্টগ্রাম, ১৮ জুন (সিটিজি টাইমস): : দুদিন বন্ধ থাকার পর রোববার থেকে বান্দরবানে আবারো অনির্দিষ্টকালের সড়ক ও নৌথ পথ অবরোধের ডাক দিয়েছে জেলা আওয়ামী লীগ। বান্দরবান সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মংপু মারমাকে অপহরণের প্রতিবাদে ও তাকে উদ্ধারের দাবিতে আওয়ামী লীগ এই কর্মসূচির ডাক দিয়েছে।

শনিবার দলীয় কার্যালয়ে এক জরুরী বৈঠক থেকে নেতৃবৃন্দ এই কর্মসূচির ঘোষণা দেন। পরে কার্যালয়ে এক সংবাদ সম্মেলনেরও অয়োজন করা হয়। নেতৃবৃন্দ জানান, অপহৃত আওয়ামী লীগ নেতা মংপু মারমা উদ্ধার না হওয়া পর্যন্ত বান্দরবানের রুমা, রোয়াংছড়ি, থানছি উপজেলা সড়কসহ অভ্যন্তরীণ বাঘমারা, কুহালং, রাজবিলা কিবুকপাড়া সড়ক ও সাংঙ্গু নদী পথে এই অবরোধ কর্মসূচি পালন করা হবে।

একই দাবিতে গত বুধ ও বৃহস্পতিবার জেলায় অবরোধ কর্মসূচি পালন করা হলেও শুক্রবার ও শনিবার এই কর্মসূচি স্থগিত করে আওয়ামী লীগ।

তবে এখনো পর্যন্ত অপহৃত নেতা উদ্ধার না হওয়ায় রোববার থেকে পুনরায় অনির্দিষ্টকালের অবরোধ কর্মসূচি ঘোষণা করেছে আওয়ামী লীগ।

উল্লেখ্য গত মঙ্গলবার রাতে বান্দরবান সদর উপহেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মংপু মারমাকে জামছড়ি মুখ এলাকা থেকে সন্ত্রাসীরা অপহরণ করে। তাকে উদ্ধারে সেনাবাহিনী ও পুলিশ সম্ভাব্য স্থানগুলোতে অভিযান চালাচ্ছে। আওয়ামী লীগ অপহরণ ঘটনার জন্য জনসংহতি সমিতিকে দায়ী করেছে।

মতামত