টক অব দ্য চট্টগ্রাম
Ad2

বান্দরবানে আ.লীগের ডাকা ২য় দিনের অবরোধ চলছে

চট্টগ্রাম, ১৬ জুন (সিটিজি টাইমস):: বান্দরবানে আওয়ামী লীগের ডাকা অনির্দিষ্টকালের সড়ক ও নৌ পথ অবরোধ কর্মসূচীর বৃহস্পতিবার দ্বিতীয় দিন অতিবাহিত হচ্ছে।

সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মংপু মারমাকে অপহরণের প্রতিবাদে ও তাকে উদ্ধারের দাবিতে বান্দরবান জেলা আওয়ামী লীগ বুধবার থেকে এই কর্মসূচির ডাক দেয়। তবে জনসাধারণের অসুবিধার কথা চিন্তা করে ও পবিত্র রমজান মাসের কারণে জেলার লামা, আলীকদম ও নাইক্ষ্যংছড়ি উপজেলায় বৃহস্পতিবার থেকে এই অবরোধ কর্মসূচি প্রত্যাহার করা হয়েছে।

শুধুমাত্র বান্দরবান সদর, রুমা, রোয়াংছড়ি ও থানছি উপজেলায় এই অবরোধ কর্মসূচি পালিত হচ্ছে। সকাল থেকে সংগঠনের নেতা কর্মীরা বিভিন্ন সড়কে পিকেটিং করে যানবাহন চলাচল বন্ধ করে দেয়।

রাস্তায় টায়ার জ্বালিয়ে ও গাছের গুঁড়ি ফেলে যানবাহন চলাচল বন্ধ করে দেয়া হয়। দূরপাল্লার ও অভ্যন্তরীণ সড়কগুলোতে যানবাহন চলাচল বন্ধ রয়েছে। শহরে নেতা কর্মী সমর্থকরা খন্ড খন্ড মিছিল বের করেছে।

মঙ্গলবার ভোর রতে জামছড়ি মুখ এলাকা থেকে একদল সশস্ত্র সন্ত্রাসী আওয়ামী লীগ নেতা মংপু মারমাকে অপহরণ করে নিয়ে যায়। এখনো পর্যন্ত তার কোনো খোঁজ পাওয়া যায়নি।

এ ঘটনায় পুলিশ জনসংহতি সমিতির ২ নেতা কর্মীকে গ্রেফতার করেছে। আওয়ামী লীগ এই অপহরণ ঘটনার জন্য আঞ্চলিক রাজনৈতিক দল জনসংহতি সমিতিকে দায়ী করলেও এই সংগঠনের নেতৃবৃন্দ তা অস্বীকার করেছে।

সেনাবাহিনীর কর্মকর্তারা বলছেন বান্দরবান ও রাঙ্গামাটির সেনাবাহিনী যৌথভাবে সম্ভাব্য স্থানগুলোতে তল্লাশি চালাচ্ছে। পুলিশ সুপার মিজানুর রহমান জানিয়েছেন, অপহৃতকে উদ্ধারে সেনাবাহিনী ও পুলিশ অভিযান চালাচ্ছে।

মতামত