টক অব দ্য চট্টগ্রাম
Ad2

একাদশ শ্রেণিতে ভর্তির ফল প্রকাশ

চট্টগ্রাম, ১৬ জুন (সিটিজি টাইমস):: অনলাইনে একাদশ শ্রেণিতে ভর্তির ফল প্রকাশ করা হয়েছে। বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টায় সচিবালয়ে শিক্ষা মন্ত্রণালয়ের সভাকক্ষে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ ভর্তির ফল প্রকাশ করবেন। শিক্ষামন্ত্রীর সংবাদ সম্মেলনের পর ওয়েবসাইটে ফল পাওয়া যাবে।

ভর্তির ফলাফল শিক্ষার্থীদের মোবাইল নম্বরে ক্ষুদে বার্তার মাধ্যমেও জানিয়ে দেয়া হবে। ক্ষুদে বার্তায় একটি গোপনীয় পিন নম্বর দেয়া হবে। এই নম্বরটি পরবর্তী ভর্তি নিশ্চয়নের জন্য সংরক্ষণ করতে হবে।

এছাড়াও শিক্ষার্থীরা এসএসসি ও সমমান পরীক্ষার রোল নম্বর, বোর্ড, পাসের সন, রেজিস্ট্রেশন নম্বর ব্যবহার করে ভর্তির ওয়েবসাইট (www.xiclassadmission.gov.bd) থেকে বিস্তারিত ফল জানতে পারবে।

১৮ থেকে ২২ জুন মেধা তালিকার এবং ২৩ থেকে ৩০ জুন পর্যন্ত অপেক্ষমাণ তালিকার ভর্তিচ্ছুরা পছন্দের প্রতিষ্ঠানে ভর্তি হতে পারবে। এই সময়ের মধ্যে ভর্তি হতে না পারলে ১০ থেকে ২০ জুলাই পর্যন্ত বিলম্ব ফি দিয়ে ভর্তির সুযোগ থাকছে।

১০ জুলাই একাদশ শ্রেণির কার্যক্রম শুরু হবে। ৭ থেকে ১৮ আগস্টের মধ্যে প্রতিষ্ঠান কর্তৃপক্ষ রেজিস্ট্রেশন ও অন্যান্য ফি বোর্ডে জমা দিতে হবে। ২২-৩১ আগস্ট ভর্তিকৃত শিক্ষার্থীদের একাডেমিক ট্রান্সক্রিপ্ট ফি জমার স্লিপ বোর্ডে প্রদান করতে হবে।

এবার মাধ্যমিক ও সমমানের পরীক্ষায় ১৪ লাখ ৫২,৬০৫ জন পাস করে। এর মধ্যে ১৩ লাখ ১,০৯৯ জন কলেজে ভর্তির জন্য আবেদন করেছেন বলে বোর্ড কর্মকর্তারা জানিয়েছেন। সে হিসাবে মাধ্যমিক উত্তীর্ণ এক লাখ ৫১,৫০৬ জন কলেজ ভর্তির আবেদন করেননি।

মতামত