টক অব দ্য চট্টগ্রাম
Ad2

আসলাম চৌধুরী ফের ২ দিনের রিমান্ডে

চট্টগ্রাম, ১৫ জুন (সিটিজি টাইমস):: মতিঝিল ও লালবাগ থানার নাশকতার দুই মামলায় বিএনপির যুগ্ম মহাসচিব এম আসলাম চৌধুরীর ২ দিনের রিমান্ড মঞ্জুর করেছে ঢাকা সিএমএম আদালত।

বুধবার (১৫ জুন) ঢাকা মহানগর ম্যাজিস্ট্রেট নুরুন নাহার ইায়াছমিন এবং নুর নবী ১ দিন করে ২ দিনের এই রিমান্ড মঞ্জুর করেন। মতিঝিল ও লালবাগ থানার ওই দুই মামলায় গত ২৪ মে ১০ দিন করে ২০ দিনের রিমান্ড আবেদন করে পুলিশ।

কয়েকদফা ওই রিমান্ড শুনানি পেছানোর পর বুধবার এই রিমান্ড আবেদনের শুনানি অনুষ্ঠিত হয়। শুনানিকালে আসলাম চৌধুরীকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়।

উভয় মামলায়ই আসামিপক্ষের আইনজীবী মাসুদ আহমেদ তালুকদারসহ প্রমুখ রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করেন। কিন্তু শুনানি শেষে বিচারক তা নামঞ্জুর করেন।

মতিঝিল থানার ৬(১)১৫ নাশকতার মামলায় ডিবি পুলিশের এসআই আনোয়ার হোসেন এবং লালবাগ থানার ৫(১)১৫ নাশকতার মামলায় ডিবি পুলিশের এসআই এমামুল ইসলাম এই রিমান্ড আবেদন করেন।

গত ১৫ মে সন্ধ্যায় রাজধানীর খিলক্ষেত এলাকা থেকে আসলামকে গ্রেপ্তার করে ডিবি। পরদিন ফৌজদারি কার্যবিধির (সন্দেহজনক) ৫৪ ধারার মামলায় ৭ দিনের রিমান্ড মঞ্জুর করে আদালত। এরপর এ আসামির বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের মামলা হয়। ওই মামলায় গত ৩১ মে ৭ দিন এবং গত ৬ জুন ৫ দিনের রিমান্ড মঞ্জুর করে আদালত। ওই রিমান্ড শেষে গত ১৩ জুন তাকে কারাগারে পাঠায় আদালত।

আসলাম চৌধুরী গত ৫ মার্চ থেকে ৯ মার্চ পর্যন্ত ভারতে অবস্থানকালে আইনানুগভাবে প্রতিষ্ঠিত বাংলাদেশ সরকারকে উৎখাতের জন্য বাংলাদেশের কূটনৈতিক সম্পর্ক বহিভূত রাষ্ট্র ইসরাইলের গোয়েন্দা সংস্থা মোসাদের এজেন্ট মোন্দি এন সাফাদির সঙ্গে সাক্ষাৎ করেন। যার কিছু ছবি গণমাধ্যমে প্রকাশিত হয়।

অভিযোগ, ওই সময় ভারতে অবস্থান করে মোসাদের এজেন্ট মোন্দির সঙ্গে ভারতের বিভিন্ন স্থানে বৈঠক করে বাংলাদেশ সরকারকে উৎখাতের ষড়যন্ত্র করেছেন।

ষড়যন্ত্রের অংশ হিসেবে সরকারকে অবৈধভাবে উৎখাতের জন্য দেশে সন্ত্রাস, নাশকতা ও বিদ্বেষ সৃষ্টির উদ্যোগ গ্রহণ করেন, যা দেশের অখণ্ডতা, স্বাধীনতা ও সার্বভৌমত্বের প্রতি হুমকিস্বরূপ এবং রাষ্ট্রদ্রোহের শামিল মর্মে রাষ্ট্রদ্রোহের মামলা করা হয়।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত