টক অব দ্য চট্টগ্রাম
Ad2

বান্দরবানে আ.লীগের অনির্দিষ্টকালের অবরোধ চলছে

চট্টগ্রাম, ১৫ জুন (সিটিজি টাইমস):  বুধবার সকাল থেকে বান্দরবান জেলায় অনির্দিষ্টকালের সড়ক ও নৌপথ অবরোধ শুরু হয়েছে। অপহৃত আওয়ামী লীগ নেতা মং পু মারমা উদ্ধার না হওয়ায় বান্দরবান জেলা আওয়ামী লীগ এ অবরোধের ডাক দিয়েছে।

এদিকে, আকস্মিক অবরোধে ঢাকাসহ বিভিন্ন স্থান থেকে বান্দরবান অভিমুখী যাত্রীবাহী বাস ও নৈশ কোচগুলো জেলার প্রবেশ দ্বার সুয়ালকে আটকা পড়েছে। সকাল ৬টার পর বান্দরবান থেকে ছেড়ে যেতে পারেনি কোনো বাস। ফলে পর্যটকসহ হাজার হাজার যাত্রী আটকা পড়েছে বিভিন্ন স্থানে। অবরোধের কারণে পুরো জেলার জীবনযাত্রা অচল হয়ে পড়েছে।

সোমবার রাতে বান্দরবান সদর উপজেলার জামছড়ি মুখ পাড়ায় অবস্থিত নিজ বাড়ি থেকে সদর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক ইউপি সদস্য মং পু মারমা অপহৃত হন।

বান্দরবান জেলা আওয়ামী লীগ এ অপহরণের জন্য পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতিকে দায়ী করে মঙ্গলবার সন্ধ্যা পর্যন্ত তাকে সুস্থ অবস্থায় ছেড়ে দে‌ওয়ার আলটিমেটাম দেয়। নির্ধারিত সময়ের মধ্যে দলীয় নেতা মুক্তি না পাওয়ায় বুধবার ভোর ৬টা থেকে অনির্দিষ্টকালের অবরোধ শুরু করে সরকার পরিচালনার দায়িত্বে থাকা দলটির স্থানীয় শাখা।

এদিকে, পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে, অপহৃত মং পু মারমাকে উদ্ধারে সর্বাত্মক চেষ্টা চালানো হচ্ছে। সেনাবাহিনীর কয়েকটি ইউনিটও অংশ নিয়েছে উদ্ধার অভিযানে।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত