টক অব দ্য চট্টগ্রাম
Ad2

মিরসরাইয়ে সওজের অবৈধ স্থাপনা উচ্ছেদ

এম মাঈন উদ্দিন
মিরসরাই প্রতিনিধি

Mirsarai-ctg-ursed-photoচট্টগ্রাম, ১৪ জুন (সিটিজি টাইমস):: মিরসরাইয়ের বারইয়ারহাট পৌরসভায় সড়ক ও জনপদের জায়গায় অবস্থিত প্রায় ২০টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। মঙ্গলবার ( ১৪ জুন) দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা জিয়া আহম্মদ সুমনের নেতৃত্বে অবৈধ স্থাপনাগুলো উচ্ছেদ করা হয়।

এসময় নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার(ভূমি) সরকার আব্দুল আল মামুন বাবু, বারইয়ারহাট পৌরসভায় মেয়র নিজাম উদ্দিন ভিপি, জোরারগঞ্জ খানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদুল কবির, সওজের উপ-সহকারী প্রকৌশলী কিরণ চন্দ্র দাশ উপস্থিত ছিলেন।

জানা গেছে, উত্তর চট্টগ্রামের অন্যতম বানিজ্যিক কেন্দ্র বারইয়ারহাট পৌরসভায় বছরের পর বছর সওজের জায়গায় অবৈধ স্থাপনা নির্মাণ করে ব্যবসা করে আসছেন অনেকে। স্থানীয় কতিপয় রাজনৈতিক নেতা ওইসব ব্যবসা প্রতিষ্ঠান থেকে মাসোয়ারা নেওয়ার অভিযোগও রয়েছে।

উচ্ছেদ হওয়া একাধিক ব্যবসায়ী অভিযোগ করেন প্রশাসন তাদের কোন নোটিশ না দিয়ে হটাৎ করে উচ্ছেদ অভিযান পরিচালনা করেছেন। এতে করে তারা বিপুল অর্থের ক্ষতির সম্মুক্ষিণ হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা জিয়া আহম্মদ সুমন জানান, দীর্ঘ দিন ধরে বারইয়ারহাট পৌরসভার ইউনিয়ন পরিষদের পাশে কিছু অসাধু ব্যবসায়ী সড়ক ও জনপদের জায়গা দখল করে রাখে। তারদেও একাধিক বার নোটিশ দেওয়ার পরও সরে যায়নি। তার অবৈধ স্থাপনাগুলো উচ্ছেদ করা হয়েছে।

 

মতামত