টক অব দ্য চট্টগ্রাম
Ad2

বেলাভূমি-নীলগিরি: চট্টগ্রাম বাসীর ঈদ উপহার

Belabhumi-Nilgiri-bgচট্টগ্রাম, ১৪  জুন (সিটিজি টাইমস)::  চালু হচ্ছে ঈদের আগেই।  ঢাকা থেকে সোজা একটানা চলে যাবে চট্টগ্রাম। চট্টগ্রাম থেকে টানা যাবে ঢাকা। একজোড়া ট্রেন। বৃহত্তর চট্টগ্রামের দুই সৌন্দর্যমণ্ডিত স্থানের নামে এ দুটির নামকরণ হচ্ছে। একটি বেলাভূমি অন্যটি নীলগিরি। চট্টগ্রাম রুটে সূবর্ণ এক্সপ্রেস এখন যেমন চলাচল করে তেমনই এক্সপ্রেস ট্রেন হবে বেলাভূমি ও নীলগিরিও। দুটি ট্রেনই হবে ঝকঝকে নতুন। নতুন কোচ। নতুন আসন। বলা যেতে পারে বন্দরনগরের বাসিন্দাদের জন্য এ দুটি হতে যাচ্ছে ঈদ উপহার।

সূত্র জানায়, এ নিয়ে বুধবার রেল ভবনে বসছে বিশেষ বৈঠক। এতে ট্রেন দুটির যাত্রার সময়সূচি চূড়ান্ত করার কথা রয়েছে। এই দুটি ট্রেন চালু হলে দেশের পূর্বাঞ্চল রেলবহরে আন্তনগর ট্রেনের সংখ্যা দাঁড়াবে ২৩ জোড়া। বুধবারের বৈঠকে নাম দুটিও চূড়ান্ত করা হবে।

এরই মধ্যে বাংলাদেশ রেলওয়ে থেকে রেল মন্ত্রণালয়ে নতুন দুটি বিরতিহীন ট্রেনের সময় নিয়েও প্রস্তাব দেওয়া হয়েছে। সে অনুযায়ী, ট্রেন দুটির মধ্যে একটি প্রতিদিন সকাল ৭টায় ঢাকা থেকে ছেড়ে চট্টগ্রামে পৌঁছবে দুপুর ১২টা ৪০ মিনিটে। আর চট্টগ্রাম থেকে দুপুর আড়াইটায় ছেড়ে ঢাকায় পৌঁছবে রাত ৯টায়।

সূত্রগুলো আরও জানিয়েছে, ট্রেনে কোচ থাকবে ১৮টি করে। এর মধ্যে ১৫টিতে ৬০ জন করে এবং দুটিতে ৩৪ জন করে যাত্রী বহন করা যাবে। অন্যটি হবে পাওয়ার কার।

মতামত