টক অব দ্য চট্টগ্রাম
Ad2

বান্দরবানে অস্ত্রে মুখে আওয়ামী লীগ নেতা অপহরণ

চট্টগ্রাম, ১৪ জুন (সিটিজি টাইমস)::  : বান্দরবানে এক আওয়ামী লীগ নেতাকে অস্ত্রের মুখে অপহরণ করেছে সন্ত্রাসীরা। 

সোমবার রাতে জামছড়ি মুখ পাড়া থেকে মংপু মারমা নামের এই নেতাকে ১০/১২ জনের একটি অন্ত্রধারী গ্রুপ ধরে নিয়ে যায়। এ ঘটনার পর সেনাবাহিনীর সদর জোনের আওতাধীন বেশ কয়েকটি ক্যাম্প থেকে উদ্ধার অভিযান শুরু করা হয়েছে।

এছাড়া পুলিশও তার খোঁজে ঐ এলাকায় গিয়েছে। অপহৃত মংপু মারমা বান্দরবান সদর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক ইউপি সদস্য। কে বা কারা তাকে অপহরণ করেছে এ বিষয়ে এখনো বিস্তারিত কিছু জানা না গেলেও আওয়ামী লীগ নেতারা বলছেন জনসংহতি সমিতির অস্ত্রধারী সন্ত্রাসীরা তাকে অপহরণ করে থাকতে পারে।

এই অপহরণের ঘটনায় পার্বত্য মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ও আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক বীর বাহাদুর এমপি ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন।

তিনি সকাল থেকে উদ্ধার অভিযানের বিষয়ে খোঁজ খবর নেন। স্থানীয়রা জানিয়েছেন, রাত ১১ টার দিকে ১০/১২ জনের একটি অস্ত্রধারী সন্ত্রাসী দল জামছড়ি মুখ পাড়া ঘেরাও করে মংপুকে অপহরণ করে গভীর জঙ্গলের দিকে নিয়ে যায়। তাকে মনজয় পাড়ার দিকে নিয়ে যাওয়া হতে পারে বলে ধারণা করছে নিরাপত্তা বাহিনীর সদস্যরা।

ঘটনা জানা জানি হলে রাতেই বাঘমারা, ডলু পাড়া, আন্তাহা পাড়া ক্যাম্প থেকে সেনাবাহিনীর বেশ কয়েকটি টহল দল উদ্ধার অভিযানে নামে।

সদ্য শেষ হওয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র জনসংহতি সমিতির সাথে দ্বন্দ্বের জের ধরে এই অপহরণের ঘটনা ঘটে থাকতে পারে বলে ধারণা করছে পুলিশ।

পুলিশ সুপার মিজানুর রহমান জানান অপহৃত আওয়ামী লীগ নেতাকে উদ্ধারে পুলিশের পাশাপাশি সেনাবাহিনী অভিযান শুরু করেছে। সম্ভাব্য সব জায়গায় তল্লাশি চালানো হচ্ছে।

মতামত