টক অব দ্য চট্টগ্রাম
Ad2

রাঙ্গুনিয়ার পোমরা-বেতাগী বাচা শাহ সড়ক: “অল্প বৃষ্টিতে রাস্তা ডোবায় পরিনত হয় ”

আব্বাস হোসাইন আফতাব
রাঙ্গুনিয় প্রতিনিধি

rচট্টগ্রাম, ১২ জুন (সিটিজি টাইমস):: বর্ষার শুরুতেই রাঙ্গুনিয়া পোমরা-বেতাগী সড়কটি চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে । গোচরা-বেতাগী পর্যন্ত দীর্ঘ এই সড়কের অনেকাংশেই এখন বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। সড়কের ইট-সুড়কি উঠে পুরো সড়ক ক্ষত-বিক্ষত হয়ে গেছে। সড়কের অনেক অংশে পানি জমে ডোবায় পরিনত নিয়েছে। এ সড়ক দিয়ে চলাচল করছে পোমরা উচ্চ বিদ্যালয়, এস আর এস সরকারী প্রাথমিক বিদ্যালয় , পোমরা মডেল কেজি স্কুল সহ বেশ কয়েকটি শিক্ষা প্রতিষ্টানের কয়েক হাজার শিক্ষার্থীরা। ত্র“টিপূর্ণ ড্রেনেজ ব্যবস্থা ও বালি বাহী ট্রাকসহ ভারি যানবাহন চলাচলের কারণে এ অবস্থার সৃষ্টি হয়েছে বলে জানান এলাকাবাসী। রাঙ্গুনিয়া পৌরসভার পাশ ঘেঁষে পোমরা ইউনিয়নের এই সড়ক দিয়েই প্রতিদিন হাজার হাজার শিক্ষার্থী ছাড়াও চলাচল করছে দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা বাচাবাবা (রহ:) ও কাঙ্গালী শাহ্ (রহ:) এর মাজার জেয়ারতকারী। এ ছাড়াও এই সড়ক দিয়ে প্রতিদিন সরফভাটা,বেতাগী এবং পাশ্ববর্তী বোয়ালখালী উপজেলার শত শত চাকুরিজীবি,ব্যবসায়ী ও পথচারী যাতায়াত করে থাকে । স্থানীয় বাসিন্দা মামুনুল হক জানান, ভাঙ্গা রাস্তা, অল্প বৃষ্টিতে রাস্তা ডোবায় পরিনত হয় এই সড়ক। রাস্তায় পানি জমে থাকায় গাড়ি চলাচলের সময় কাঁদা পানি ছিটকে পড়ে প্রায় সময় স্কুল ড্রেস নষ্ট হয়ে যায়। ভারি যানবাহন চলাচল করার কারনে এ অবস্থা হয়েছে বলে তিনি দাবি করেন। 

পোমরায় মাজার জেয়ারতে আসা প্রবাসী রফিকুল­াহ জানান, এক বছর পূর্বে অনেক সুন্দর এই সড়কের বর্তমান অবস্থা দেখে মনে হচ্ছে এ অবস্থা দেখার কেউ নেই।

সিএনজি চালিত অটোরিক্সা ড্রাইভার মো. সোহেল জানায়, রাস্তার বেহাল দশার কারণে প্রায়ই বেকায়দায় পড়তে হয়। খাদে পরে সিএনজি আটকে যাওয়া সহ গাড়ি অকেজো হয়ে যাচ্ছে। এছাড়াও বেহাল দশার কারণে পথচারীদের সাইট দিতে গিয়ে দুর্ঘটনার ঝুঁকি রয়েছে।

পোমরা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ফজলুল কবির গিয়াসু জানান, অতিবৃষ্টি আর বালুবাহী ট্রাকসহ ভারি যানবাহন চলাচলের কারণে সড়কের এই অবস্থা। সড়কটি পুরোপুরি সংস্কারের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষ বরাবর অবহিত করা হয়েছে। এলাকাবাসীদের দাবী ঝুকিপূর্ণ সড়কটি দ্রুত সংস্কার করে সড়কটি চলাচলের উপযোগী করা হোক।

মতামত