টক অব দ্য চট্টগ্রাম
Ad2

জামান হোটেলসহ পাঁচ রেস্টুরেন্টকে জরিমানা

চট্টগ্রাম, ১১ জুন (সিটিজি টাইমস)::  নোংরা অপরিচ্ছন্ন পরিবেশে ইফতার সামগ্রী তৈরির অপরাধে জামান হোটেলসহ পাঁচটি রেস্টুরেন্টকে ১ লাখ ৪০ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

শনিবার নগরীর চকবাজার ও প্রবর্তক মোড় এলাকায় পরিচালিত অভিযানে নেতৃত্ব দেন অধিদপ্তরের চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের উপ পরিচালক (উপ সচিব) জুবায়ের আহমদ।

অভিযানে সহায়তা করেন অধিদপ্তরের চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক বিকাশ চন্দ্র দাস ও নগর পুলিশ।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক বিকাশ চন্দ্র দাস জানান, নিয়মিত বাজার মনিটরিংয়ের অংশ হিসেবে অবিযান পরিচালনা করা হয়েছে। অভিযানে চকবাজারের জামান হোটেল এন্ড রেস্টুরেন্টকে নোংরা অপরিচ্ছন্ন পরিবেশে ইফতার সামগ্রী তৈরি, দীর্ঘদিনের অপরিচ্ছন্ন ফ্রিজে মাছ মাংস সংরক্ষণ, অগ্নিনির্বাপক সিলিন্ডারের লেভেলে ব্যবহার ও মেয়াদ সম্পর্কিত মিথ্যা লেবেলিংয়ের দায়ে ৬০ হাজার টাকা জরিমানা করা হয়।পোড়াতেলে ইফতারি সামগ্রী তৈরির জন্য চট্টগ্রাম মেডিকেল হাসপাতালের পূর্বগেইট সংলগ্ন ইসলামিয়া হোটেল এন্ড রেস্টুরেন্টকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এছাড়া নোংরা অপরিচ্ছন্ন পরিবেশে ইফতারি প্রস্তুত ও পোড়াতেল ব্যবহারের জন্য প্রবর্তক মোড়ের স্নোপি রেস্টুরেন্টকে ২৫ হাজার, ডাইন আউট রেস্টুরেন্টকে ১০ হাজার ও ইস্পাহানী মোড়ের আরও একটি বেকারিকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়।

রমজান মাসে ভেজালমুক্ত নিরাপদ খাদ্যের নিশ্চয়তায় ও বাজারমূল্য সহনীয় রাখতে এ অভিযান নিয়মিত পরিচালিত হবে বলে জানান তিনি।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত