টক অব দ্য চট্টগ্রাম
Ad2

পার্বত্য চট্টগ্রামে ৩৬ ঘণ্টার সড়ক ও নৌপথ অবরোধের ডাক

চট্টগ্রাম, ০৯ জুন (সিটিজি টাইমস)::   ইউনিয়ন পরিষদ নির্বাচন সুষ্ঠু হয়নি দাবি করে আগামী ১৩ ও ১৪ জুন জেলার সড়ক ও নৌপথ অবরোধের ডাক দিয়েছে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি। রাঙামাটির বরকল উপজেলার ভুষণছড়া ইউনিয়নের ৪ নম্বর ছোট হরিনা সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রের ফলাফল বাতিল ও পুনঃভোট গ্রহণের দাবিতে এই ধর্মঘটের ডাক দিয়েছে সংগঠনটি।

বৃহস্পতিবার সকাল ১১টায় জেলার জিমনেসিয়াম মাঠে সমিতি আয়োজিত প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল পূর্ব সমাবেশে এ ঘোষণা দেয়া হয়। পরে একটি বিক্ষাভ মিছিলে শহরের বনরূপা হয়ে ঘুরে আবারো জিমনেশিয়াম মাঠে গিয়ে শেষ হয়।

জনসংহতি সমিতির জেলা সভাপতি সুবর্ণ চাকমার সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন সমিতির কেন্দ্রীয় সভাপতি জ্যোতিরিন্দ্র বোধি প্রিয় ওরফে সন্তু লারমা। এতে আরো বক্তব্য দেন জনসংহতি সমিতি ও এর অঙ্গ সংগঠনের নেতারা।

সমাবেশে বক্তারা বলেন, পার্বত্য চট্টগ্রামে ইউপি নির্বাচনের নামে প্রহসন করা হয়েছে। ক্ষমতাসীন দল আইন শৃঙ্খলা বাহিনীর সহায়তায় জনসংহতি সমিতির প্রার্থীর বিজয় ছিনিয়ে নিয়েছে। ওই সব কেন্দ্রের ফলাফল বাতিল করে পুনঃনির্বাচনের দাবি করে বক্তারা বলেন, ‘পুনঃনির্বাচন না দিলে পাহাড় আবার অশান্ত হয়ে উঠলে তার দায়ভার সরকারকে নিতে হবে।’

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত