টক অব দ্য চট্টগ্রাম
Ad2

খাতুনগঞ্জে মীর গ্রুপকে ২০ লাখ টাকা জরিমানা, অফিস সিলগালা

ছবিঃ অনুপম বড়ুয়া

ছবিঃ অনুপম বড়ুয়া

চট্টগ্রাম, ০৮ জুন (সিটিজি টাইমস):: দেশের ভোগ্যপণ্যের সবচেয়ে বড় পাইকারি বাজার খাতুনগঞ্জে অভিযান চালিয়ে চিনিতে কারসাজির অভিযোগে মীর গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আবদুস সালাম ও সেলস ম্যানেজার জানে আলমকে ১০ লাখ টাকা করে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

আদালতকে অসহযোগিতা করায় হিসাব সহকারী মফিজুল হক ও সজল সেনগুপ্তকে এক সপ্তাহ করে কারাদণ্ড দেওয়া হয়।

বুধবার (৮ জুন) সকাল সাড়ে ১০টার দিকে ছোলা ও চিনির ডিলার এবং আড়তে অভিযান চালানো হয়। অভিযানে মীর গ্রুপের অফিস সিলগালা করা হয়।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট তাহমিলুর রহমান, আবদুস সামাদ, হাসান বিন আলী অভিযানে নেতৃত্ব দেন। অভিযানে র‌্যাবের এএসপি জালাল উদ্দিনের নেতৃত্বে বিপুল সংখ্যক র‌্যাব সদস্য অংশ নেন। এসময় ক্যাব সদস্য জান্নাতুল ফেরদৌসসহ বাজার নিয়ন্ত্রণ কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।
aম্যাজিস্ট্রেট তাহমিলুর রহমান বলেন, মীর গ্রুপের কাগজপত্র পর্যালোচনা করে দেখা গেছে কর্ণফুলীর ওপারের একটি চিনি কারখানা থেকে ৪৬ টাকা ৮০ পয়সায় চিনি কিনে পাইকারি বাজারে ৫৮ টাকা ৫০ পয়সা বিক্রি করছে। চিনি নিয়ে এ ধরনের কারসাজির অভিযোগে মীর গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আবদুস সালাম ও সেলস ম্যানেজার জানে আলমকে ১০ লাখ টাকা করে মোট ২০ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

কারাদণ্ডপ্রাপ্ত দুই আসামিকে হাতকড়া পরিয়ে ডিসি অফিসে আনার সময় কিছু শ্রমিক বিক্ষোভের চেষ্টা করলে র‌্যাব ধাওয়া দিলে সবাই ছত্রভঙ্গ হয়ে পড়ে।

অভিযানে একতা স্টোর, আদর্শ ভাণ্ডার, মুক্তা স্টোর ও লক্ষ্মী ভাণ্ডারের কেনাবেচার রশিদ পরীক্ষা করা হয়। এসময় কম দামে ছোলা-ডাল কিনে বেশি দামে বিক্রি করায় আশরাফ হোসেন মাসুদের মালিকানাধীন মাসুদ ব্রাদার্সকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। প্রতিষ্ঠানের ম্যানেজার রূপন দাশকে সতর্ক করা হয়।

মতামত