টক অব দ্য চট্টগ্রাম
Ad2

মিতু’র হত্যার তদন্তে চট্টগ্রামে সিটিইউ

চট্টগ্রাম, ০৭ জুন (সিটিজি টাইমস):: পুলিশ কর্মকর্তার স্ত্রী চাঞ্চল্যকর মাহমুদা খানম মিতুর হত্যার ঘটনায় তদন্তে চট্টগ্রাম এসেছে কাউন্টার টেররিজম ইউনিটের (সিটিইউ) একটি প্রতিনিধি দল।

মঙ্গলবার সকালে সিটিইউ দলটি চট্টগ্রামে এসে ইতোমধ্যে ঘটনাস্থল পরিদর্শন করেছেন। কথা বলেছেন মামলা সংশ্লিষ্ট কর্মকর্তা এবং সিএমপির ঊর্ধ্বতন কর্মকর্তাদের সাথে।

তিন সদস্যবিশিষ্ট এ প্রতিনিধি দলে প্রধান হিসেবে রয়েছেন ইউনিটের ভারপ্রাপ্ত উপ-কমিশনার সাইফুল ইসলাম। চট্টগ্রামে পৌছে সকালে সিএমপি কার্যালেয়ে ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাদের সঙ্গে একান্ত বৈঠকে করেন এই তিন কর্মকর্তা। হত্যাকাণ্ডের পর তদন্তের অগ্রগতি, করণীয়সহ বিভিন্ন বিষয়ে বৈঠকে কথা হয়েছে বলে জানান টিমের প্রধান সাইফুল ইসলাম।

তিনি জানান, একজন সিনিয়র অফিসারে স্ত্রীকে প্রকাশ্যে হত্যার পর প্রশাসনের পক্ষ থেকে এটিকে সর্বোচ্চ গুরুত্ব দেয়া হচ্ছে। তিনি বলেন, কাউন্টার টেররিজম ইউনিটের ইনচার্জ ডিআইজি মনিরুল ইসলামের নির্দেশে আমাদের তিন সদস্যের টিমকে হত্যাকাণ্ডের তথ্য অনুসন্ধানে চট্টগ্রাম পাঠিয়েছেন। ইতোমধ্যে জঙ্গি সংশ্লিষ্টতার সহ যে সব বিষয়গুলো সামনে এসেছে তা আমরা ক্ষতিয়ে দেখবো।

এদিকে মঙ্গলবার সকালে সিএমপি কমিশনার ইকবাল বাহার সাংবাদিকদের বলেন, এসপি বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা খানম মিতু হত্যার তদন্তে তথ্যগত উন্নতি থাকলে ও এখনো মূল জায়গায় যাওয়া যায়নি। তিনি বলেন, তদন্তে তথ্যগত উন্নতি আছে, বস্তুগত উন্নতি এখনো হয়নি, মূল জায়গায় এখনো পৌছাতে পারিনি, সেখানে হাত দিতে একটু সময় নিচ্ছি।

ইকবাল বাহার বলেন, খুনিদের মোটর সাইকেল উদ্ধার করা হলেও তারা এটা রেখে কোথায় গেছে সেটা বিশ্লেষণ করে দেখা হচ্ছে, ফুটেজে দেখা যাওয়া কালো মাইক্রোবাসটির সাথে হত্যাকাণ্ডের সম্পৃক্ততা থাকতে পারে, কারণ জঙ্গিরা অপারেশন করার সময় পিছনে ভারী যন্ত্রপাতি নিয়ে মাইক্রোবাস নিয়ে ব্যাকাপ দিয়ে থাকে বলে তদন্তে উঠে এসেছে।

প্রসঙ্গত, গত ৫ জুন রোববার সকাল পৌনে ৭টার দিকে নগরীর জিইসি এলাকায় (ওআর নিজাম রোডে) প্রকাশ্যে গুলি করে পুলিশ কর্মকর্তা বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা আক্তার মিতুকে হত্যা করে দৃর্বৃত্তরা। ছেলে নিয়ে ক্যান্টনমেন্ট স্কুল বাসে তুলে দিতে জিইসি’র মোড়ে যাওয়ার পথে বাসা থেকে একশ গজের মধ্যে এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটে।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত