টক অব দ্য চট্টগ্রাম
Ad2

সন্দেহভাজন জঙ্গিদের এক মিনিটের কমান্ডো অভিযান

ছবিঃ অনুপম বড়ুয়া

ছবিঃ অনুপম বড়ুয়া

চট্টগ্রাম, ০৫  জুন (সিটিজি টাইমস):   সন্দেহভাজন ইসলামী জঙ্গিরা অনেকটা কমান্ডো স্টাইলে অভিযান চালিয়ে আলোচিত পুলিশ সুপার বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা আক্তার মিতুকে হত্যা করে।

পুলিশ জানায়, মোটরসাইকেলে থাকা তিন যুবকের মধ্যে এক যুবক তাকে প্রথমে ছুরিকাঘাত করে, আরেক যুবক গুলি করে চলে যায়। তাতে সময় লাগে মাত্র ৪০ থেকে ৫০ সেকেন্ড।

ঘটনাস্থল থেকে সংগ্রহ করা সিসি ক্যামেরার ভিডিও ফুটেজ দেখে চট্টগ্রাম নগর পুলিশের উপকমিশনার (উত্তর) পরিতোষ ঘোষ এমনটাই জানান।

সন্ত্রাসী হামলায় নিহত পুলিশ সুপার বাবুল আক্তারের স্ত্রীর শরীরে আটটি ছুরিকাঘাত করেছিল দুর্বৃত্তরা। এরপর মৃত্যু নিশ্চিত করতে খুব কাছ থেকে গুলি করা হয়।

চমেক হাসপাতালের জরুরি বিভাগে এসব তথ্য জানান পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের পরিদর্শক কবির হোসেন।

তিনি বলেন, মোট ১০টি আঘাতের চিহ্ন পাওয়া গেছে। এর মধ্যে আটটি ছুরিকাঘাত। একটি মাটিতে পড়ে যাওয়ায় জখম। বাকিটি বুলেট বিদ্ধ হওয়ার।

খুনিরা পরিকল্পনা অনুযায়ী এ হত্যাকাণ্ড ঘটিয়েছে জানিয়ে কবির হোসেন বলেন, পেছন দিক থেকে চারটি এবং সামনের দিক থেকে চারটি ছুরিকাঘাত করা হয়েছে। পেছনের দিক থেকে মেরুদণ্ডের দুপাশে ‘এল শেফ’ বা ‘এল’ আকৃতির ছুরিকাঘাত করা হয়েছে। বাম হাতের উপরেও ছুরিকাঘাত করা হয়েছে।

তিনি বলেন, সব শেষে খুব কাছ থেকে সেভেন পয়েন্ট সিক্স ফাইভ এমএম পিস্তল দিয়ে গুলি করা হয়েছে। ঘটনাস্থল থেকে ইতিমধ্যে তিনটি অব্যবহৃত এবং একটি ব্যবহৃত কার্তুজ উদ্ধার করা হয়েছে।

এদিকে চট্টগ্রাম নগর পুলিশের উপ কমিশনার (উত্তর) পরিতোষ ঘোষ জানিয়েছেন, বিকেল তিনটায় বাবুল আক্তারের স্ত্রীর নামাজে জানাজা দামপাড়া পুলিশ লাইন মাঠে অনুষ্ঠিত হবে। এরপর ঝিনাইদহে বাবুল আক্তারের গ্রামের বাড়িতে দ্বিতীয় জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে।

মতামত