টক অব দ্য চট্টগ্রাম
Ad2

চট্টগ্রাম বন্দরে পরিবহণ শ্রমিকদের কর্মবিরতি প্রত্যাহার

চট্টগ্রাম, ৩১  মে (সিটিজি টাইমস):: চার ঘণ্টা কর্ম বিরতির পর অবশেষে চট্টগ্রাম বন্দরে টেইলর ও মোভার শ্রকিদের কর্মবিরতি প্রত্যাহার করা হয়েছে।

কর্তৃপক্ষের সাথে বৈঠকে গাড়ি রাখার স্থানের ব্যবস্থা ও আটক চালক-সহকারীদের মুক্তি দেওয়ার পর মঙ্গলবার বিকেল পাঁচটা থেকে কাজ শুরু করেছে শ্রমিকরা। তবে চার ঘণ্টা ধর্মঘটে বিশাল যানজট সৃষ্টি হয়েছে বন্দর এলাকায়।

বন্দর সূত্রে জানা গেছে, মঙ্গলবার দুপুরে চট্টগ্রাম বন্দরের দুই নম্বর গেইটের পাশে সড়কে অবৈধভাবে পার্কিং করায় ১২ জন চালক-হেলপারকে আটক করে বন্দরের নির্বাহি ম্যাজিস্ট্রেট রোকেয়া পারভীন। এ ঘটনার প্রতিবাদে পরিবহণ শ্রমিকরা পণ্য পরিবহণ বন্ধকরে দিলে অচলাবস্থার সৃষ্টি হয়।

চট্টগ্রাম প্রাইম মোভার ও টেইলর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক হুমায়ুন কবির বলেন, বিনা শর্তে শ্রমিকদের মুক্তি এবং গাড়ির রাখার স্থানের ব্যবস্থা করে দেওয়ার আশ্বাসের প্রেক্ষিতে আপাততে আমরা কর্মবিরতি প্রত্যাহার করে নিয়েছি।

তিনি বলেন, চট্টগ্রাম বন্দরের পরিচালক (নিরাপত্তা) লে.কর্নেল আবদুল গাফফার এ আশ্বাস দিয়েছেন আগামী ৮ অথবা ৯ জুন চট্টগ্রাম বন্দর চেয়ারম্যানের সঙ্গে আমরা বসবো। সেখানে আমাদের সব সমস্যা নিয়ে আলোচনা হবে।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত