টক অব দ্য চট্টগ্রাম
Ad2

সীতাকুণ্ডে শিপ ব্রেকিং ইয়ার্ডে শ্রমিক নিহতের ঘটনায় অপমৃত্যু মামলা দায়ের

মোঃ ইমরান হোসেন
সীতাকুণ্ড (চট্টগ্রাম) প্রতিনিধি

চট্টগ্রাম, ৩১  মে (সিটিজি টাইমস):: সীতাকুণ্ডে একটি শিপ ইয়ার্ডে গত সোমবার রাতে শ্রমিক নিহতের ঘটনায় সীতাকুণ্ড একটি অপমৃত্যু মামলা দায়ের হয়েছে। গত সোমবার বিকালে মামলাটি দায়ের করা হয়।

মামলা সূত্র মতে, গত ২৯ মে নাজিম উদ্দিন মালিকানাধিন সিকো ষ্টিল শিপ ব্রেকিং ইয়ার্ডে জাহাজ কাটিং করার সময় জাহাজের প্লেট পড়ে কর্মরত শ্রমিক রানা মিয়া (৩০) আহত হয়। পরে গুরুত্বর অবস্থায় হাসপাতালে ভর্তি করা হলে ৩০ মে মধ্য রাতে তিনি মারা যান। নিহত শ্রমিক গায়বান্দা জেলার সাদুল­াপুর থানার আবচার আলির ছেলে।

শ্রমিকের মৃত্যুর দিন বিকালে থানায় মামলাটি দায়ের হয়েছে বলে সীতাকুণ্ড মডেল থানা ডিউটি অফিসার এসআই মো. শহিন জানান।

অথচ ঝুকিপূর্ন অবস্থায় কাজ করতে গিয়ে জাহাজের প্লেট পড়ে শ্রমিক আহত হলেও সু-চিকিৎসার অভাবে শ্রমিকের মৃত্যু হয় বলে জানান অন্যান্য শ্রমিকরা। নাম প্রকাশে অনিচ্ছুক শ্রমিকরা বলেন,‘ ইয়ার্ডে ডাক্তার ও এম্বোল্যান্স না থাকায় যথা সময়ে আহত শ্রমিককে হাসপাতালে প্রেরন করা হয়নি। এরমধ্যে রক্তক্ষরন হতে হতে অবস্থা গুরুত্বর হয়ে উঠায় হাসপাতালে নেয়া হলেও মৃত্যু হয় শ্রমিকের।

ঘটনার স্বীকার করে সীকো ষ্টিল শিপ ব্রেকিং ইয়ার্ডের পরিচালক জসিম উদ্দিন বলেন,‘ অসাবধানতাবশত প্লেট পড়ে শ্রমিক আহত হওয়ার পর হাসপাতালে ভর্তি অবস্থায় মারা যায়।

মতামত