টক অব দ্য চট্টগ্রাম
Ad2

হাইকোর্টের আদেশের বিরুদ্ধে খালেদার লিভ টু আপিল

চট্টগ্রাম, ৩১  মে (সিটিজি টাইমস):: জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলার কার্যক্রম স্থগিত চেয়ে আপিল বিভাগে পৃথক দুটি লিভ টু আপিল (আপিলের অনুমতি চেয়ে আবেদন) করেছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।

মঙ্গলবার সুপ্রিম কোর্টের সংশ্লিষ্ট শাখায় আবেদন দুটি দায়ের করা হয় বলে নিশ্চিত করেছেন খালেদা জিয়ার আইনজীবী ব্যারিস্টার রাগীব রউফ চৌধুরী।

বিচারের শেষ পর্যায়ে থাকা ওই মামলায় তদন্ত কর্মকর্তাকে নতুন করে জেরার আবেদন নিম্ন আদালতে নাকচের পর মামলার কার্যক্রম স্থগিত চেয়ে খালেদা জিয়া হাইকোর্টে দুটি আবেদন করলে ১৫ মে তা খারিজ হয়। এর বিরুদ্ধে ১৮ মে পৃথক দুটি আবেদন করেন খালেদা।

ব্যারিস্টার রাগীব রউফ চৌধুরী বলেন, রায়ের পর দুটি আবেদন (সিএমপি) করা হয়। তবে হাইকোর্টের পূর্নাঙ্গ রায় ২৬ মে আমরা হাতে পাই। এর প্রেক্ষিতে মামলার কার্যক্রম স্থগিত চেয়ে পৃথক দুটি লিভ টু আপিল করা হয়েছে। লিভ টু আপিল শুনানির জন্য এখন পরবর্তী পদক্ষেপ নেয়া হবে।

এ মামলায় তদন্ত কর্মকর্তার সাক্ষ্য নিয়ে আপত্তি তুলে খালেদার আইনজীবীবীরা গত ১৭ এপ্রিল নতুন করে সাক্ষ্যগ্রহণ ও জেরার আবেদন করলে ঢাকার তৃতীয় বিশেষ জজ আবু আহমেদ জমাদার তা নাকচ করে দেন।

ওই আদেশে বাতিল চেয়ে পরদিন হাইকোর্টে দুটি আবেদন করেন বিএনপি চেয়ারপারসন। সেই আবেদনের ওপর তিনদিন শুনানি শেষে ১৫ মে বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি আমির হোসেনের বেঞ্চ তা খারিজ করে দেন।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত