টক অব দ্য চট্টগ্রাম
Ad2

মুস্তাফিজকে জাতীয় বীর আখ্যায়িত করলেন প্রধানমন্ত্রী

mustafiz-beer-lrgচট্টগ্রাম, ৩১  মে (সিটিজি টাইমস):আইপিএলের নবম আসরে এবার শিরোপা জয় করেছে সানরাইজার্স হায়দারাবাদ। আর এ দলের জয়ে মূল ভূমিকাই রেখেছেন বাংলাদেশের বিস্ময়বালক মুস্তাফিজুর রহমান। এর আগে বাংলাদেশের হয়ে বিশ্বের বুকে একের পর এক বিস্ময় উপহার দিয়েছিলেন তিনি।

তবে পৃথিবীর সবচেয়ে বড় ফ্র্যাঞ্চাইজি লিগ আইপিএলে দুর্দান্ত বোলিং করে নিজেকে তুলেছেন আরো বড় উচ্চতায়। আর তাই মুস্তাফিজকে বাংলাদেশের জাতীয় বীর আখ্যায়িত করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ভারত থেকে সোমবার রাত সাড়ে ১০টায় হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন মুস্তাফিজুর রহমান। দেশসেরা এ পেসারকে প্রধানমন্ত্রীর তরফ থেকে সংবর্ধনা জানাতে আসেন যুব ও ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয়।

এ সময় তিনি বলেন, ‘মুস্তাফিজ আমাদের বীর, আমাদের সন্তান, বিশ্ব ক্রিকেটাঙ্গনে মুস্তাফিজ এক বিরল প্রতিভা। দেশের নব রাজকুমার। আজ মাননীয় প্রধানমন্ত্রী ও যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের পক্ষ থেকে অর্ভ্যথনা জানিয়েছি। প্রধানমন্ত্রী তাকে জাতীয় বীর হিসেবে ভূষিত করেছেন।’

তবে শুধু জাতীয় বীর হিসেবে ঘোষণাই নয়, খুব শিগগিরই তাকে রাষ্ট্রীয় পদক দেয়া হবে বলেও জানান উপমন্ত্রী। বাংলাদেশকে বিশ্বের বুকে অনন্যভাবে তুলে ধরায় তাকে এ সংবর্ধনা দেয়া হয়েছে বলে জানান তিনি। আগামীতেও যাতে দেশকে আরো বড় উচ্চতায় নিয়ে যেতে পারেন সে জন্য মুস্তাফিজের জন্য দোয়া চেয়েছেন উপমন্ত্রী।

‘আজকে আমরা আমাদের জাতীয় বীরকে রাজমুকুট পরিয়ে দিয়ে সংবর্ধনা জানিয়েছি। আমরা আগামী দিন তাকে রাষ্ট্রীয় পদক এবং প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করিয়ে সংবর্ধিত করবো। বিরল এ প্রতিভা বাঙালি জাতিকে সবচেয়ে বেশি গর্বিত করেছে। আজ বাঙালি জাতির উৎসব রঙে রঙিন হয়েছে। সে আজ উৎসবের মধ্যমনি। এ বীর সন্তানকে আজ সরকারের পক্ষ থেকে বরণ করে নিলাম। বাংলাদেশের ষোলো কোটি মানুষ মুস্তাফিজের জন্যে দোয়া করবেন।’

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত