টক অব দ্য চট্টগ্রাম
Ad2

পদত্যাগ করলেন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের সিআরও

চট্টগ্রাম, ৩০  মে (সিটিজি টাইমস):  চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) চিফ রেগুলেটরি অফিসার (সিআরও) আহমেদ দাউদ পদত্যাগ করেছেন। পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) কর্তৃক সাময়িক বরখাস্তের আদেশ প্রত্যাহারের পর তিনি স্বেচ্ছায় পদত্যাগ করেছেন বলে সূত্র জানিয়েছে।

জানা গেছে, আহমেদ দাউদের পদত্যাগপত্র গ্রহণ করেছে বিএসইসি। নতুন সিআরও দায়িত্ব গ্রহণ না করা পর্যন্ত শামসুর রহমান ভারপ্রাপ্ত হিসেবে দায়িত্ব পালন করবেন ।

আহমেদ দাউদ ২০১৪ সালের ২ জুন সিএসইর সিআরও হিসেবে দায়িত্ব পালন শুরু করেন। এর আগে তিনি সিএসইর প্রধান অর্থ কর্মকর্তা ছিলেন। তিনি গত আট বছর যাবৎ সিএসইর মহাব্যবস্থাপক, কোম্পানি সচিব ও সিএফওসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন।

সূত্র মতে, চলতি বছরের গত ৯ ফেব্রুয়ারি সিএসইর ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ওয়ালি-উল মারূফ মতিনের পদত্যাগপত্র গ্রহণ করে বিএসইসি। তার পদত্যাগের ঘটনাটি আলোচনার জন্ম দেয় পুঁজিবাজারে। বিষয়টি নিয়ে তদন্ত কমিটি গঠন করতে বাধ্য হয় নিয়ন্ত্রক সংস্থা বিএসইসি। তদন্ত কমিটির দেওয়া প্রতিবেদনের আলোকে সিএসইর চেয়ারম্যান ড. আবদুল মজিদকে সতর্ক করে কমিশন। একইসঙ্গে দায়িত্ব পালনে ব্যর্থতা ও এখতিয়ারের বাইরে কাজ করার অভিযোগে আত্মপক্ষ সমর্থন করে সংস্থাটির সিআরও দাউদকে সাময়িক বরখাস্ত করে কমিশন।

সম্প্রতি আহমেদ দাউদের বরখাস্তের আদেশ প্রত্যাহার করে নেয় বিএসইসি। আদেশ প্রত্যাহারের পরেই পদত্যাগ করলেন আহমেদ দাউদ।

সূত্র জানিয়েছে, স্বেচ্ছায় পদত্যাগের শর্তে বরখাস্তের আদেশ প্রত্যাহার করে নেয় কমিশন। সেই সমঝোতার ভিত্তিতেই পদত্যাগ করেছেন দেশের অপর পুঁজিবাজার সিএসইর সিআরও।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত