টক অব দ্য চট্টগ্রাম
Ad2

আসলাম চৌধুরীর রিমান্ড শুনানি মঙ্গলবার

চট্টগ্রাম, ৩০  মে (সিটিজি টাইমস):: হাইকোর্টে রিট থাকায় বিএনপির যুগ্ম মহাসচিব আসলাম চৌধুরীর রিমান্ড শুনানি আজ সোমবার হয়নি।তিনটি মামলার মধ্যে রাষ্ট্রদ্রোহ মামলার রিমান্ড শুনানি আগামীকাল মঙ্গলবার এবং বাকি নাশকতার দুই মামলার রিমাণ্ড শুনানি আগামী ৬ জুন ধার্য করেছেন ঢাকা মহানগর হাকিম আদালতের বিচারক মারুফ হোসেন।

সোমবার রাষ্ট্রদ্রোহ ও নাশকতার তিন মামলায় আসলামের ৩০ দিনের রিমান্ড চেয়ে আদালতে আবেদন করেছিল ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ। বেলা সাড়ে ১১টায় শুনানি হয়। শুনানিতে অংশ নিয়ে আসামিপক্ষ জানায়, আসলাম চৌধুরীর রিমান্ডের বিষয়ে হাইকোর্টে রিট করা হয়েছে। রিট নিষ্পত্তি না হওয়া পর্যন্ত রিমান্ড শুনানি হতে পারে না। আদালত উভয় পক্ষের বক্তব্য শুনে রিমান্ড শুনানি না করে পরবর্তী দিন ধার্য করেন।

সকাল ১০টার দিকে তাকে ঢাকা মহানগর হাকিম আদালতে তোলা হয়। একটি রাষ্ট্রদ্রোহ ও দুইটি নাশকতাসহ তিন মামলায় ৩০ দিনের রিমান্ড আবেদন করেছিল ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ।

এরআগে সরকার উৎখাত ষড়যন্ত্রে সন্দেহের মামলায় সাতদিনের রিমান্ডে ছিলেন আসলাম। গত ২৪ মে রিমান্ড শেষে তাকে কারাগারে পাঠানো হয়।

ইহুদী রাষ্ট্র ইসরাইলের ক্ষমতাসীন লিকুদ পার্টির সদস্য মেন্দি এন সাফাদি ও গোয়েন্দা সংস্থা মোসাদের সঙ্গে দিল্লীতে গোপন বৈঠকে মিলিত হওয়ার অভিযোগে গত ১৫ মে খিলক্ষেত এলাকা থেকে আসলাম চৌধুরীকে গ্রেপ্তার করে পুলিশ।

মতামত