টক অব দ্য চট্টগ্রাম
Ad2

ফটিকছড়িতে বসতভিটার বিরোধের জের ধরে মুক্তিযোদ্ধাকে হত্যার হুমকি

মীর মাহফুজ আনাম
ফটিকছড়ি প্রতিনিধি

চট্টগ্রাম, ২৯  মে (সিটিজি টাইমস)::  ফটিকছড়িতে বসতভিটার বিরোধের জের ধরে মুক্তিযোদ্ধাকে হত্যার হুমকির অভিযোগ পাওয়া গেছে। একই সময়ে দিন দুপুরে বাড়ির সীমানা প্রাচীর ভেঙ্গে লক্ষাধিক টাকার ক্ষতি সাধন করার অভিযোগ রয়েছে। শনিবার বিকেলে উপজেলার সমিতিরহাট ইউনিয়নের পূর্ব ধলই গ্রামে এ ঘটনা ঘটে। এ ব্যাপারে ফটিকছড়ি থানায় অভিযোগ দায়ের করেছেন ভুক্তভোগী মুক্তিযোদ্ধা মুহাম্মদ জয়নুল আলম (৬২)। তিনি ফটিকছড়ি উপজেলার মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার।

লিখিত অভিযোগে তিনি উলে­খ করেন, তার ভাই জোবায়দুল আলম প্রকাশ লোকমান(৫৭) ও তার ভাতিজা সানজিদুল ইসলাম জিকু(২৫)সহ তার ভাড়াটিয়া কিছু যুবক মিলে ধারলো দা, খন্তা, লাটি সোঠা নিয়ে তার নির্মানাধীন বাড়ির ৩০ ফুট দৈর্ঘ্যরে সীমানা প্রাচীর ভেঙ্গে দেয়। এ নিয়ে প্রতিবাদ করতে চাইলে আমাকে এ মুুহূর্তেই হত্যা করবে বলে হুমকি দেয়। অথচ সালিশী বৈঠকে বিগত ৩ বছর পূর্বে বসত ভিটার সীমানা সংক্রান্ত জটিলতা নিরসন করা হয়েছে। আমি বিষয়টি স্থানীয় জনপ্রতিনিধিদের অবহিত করেছি।

সরেজমিনে গিয়ে দেখা যায়, মিমাংসাকৃত জায়গার সীমানা থেকে এক ফুট দুরত্ব রেখে ওই প্রাচীর দেওয়া হয়েছিল। ওখানে এলোমেলো অবস্থায় পড়ে রয়েছে ইটগুলো। এ সময় অভিযোক্ত কাউকে দেখা যায়নি।

এ ব্যাপারে অভিযোক্ত জোবাইদুল আলমের বক্তব্য নেওয়ার বহুবার চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

ফটিকছড়ি থানার কেকেন্ড অফিসার উপ-পরিদর্শক মোহাম্মদ ইখতিয়ার বলেন, ঘটনাটির বিষয়ে থানায় অভিযোগ দায়ের করেছেন মুক্তিযোদ্ধা জয়নুল আলম। সরেজমিনে গিয়ে তদন্ত করে এ ব্যাপারে আইনি ব্যবস্থা গ্রহন করা হবে।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত