টক অব দ্য চট্টগ্রাম
Ad2

চট্টগ্রামের ৪৭ ইউনিয়নে ভোট গ্রহণ চলছে

চট্টগ্রাম, ২৮  মে (সিটিজি টাইমস):: ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের পঞ্চম ধাপে চট্টগ্রামের ৪৭ ইউনিয়নে ভোট গ্রহণ চলছে।

আজ শনিবার সকাল ৮টা থেকে ভোট শুরু হয়। চলবে বিকেল চারটা পর্যন্ত।

নির্বাচন কমিশনের (ইসি) বরাত দিয়ে বলা হয়, আজ চট্টগ্রামের ৪৭ ইউপিতে ভোট গ্রহণ হবে। ব্যালট পেপার, ব্যালট বাক্স, সিলসহ ভোটগ্রহণের জন্য সব নির্বাচনী সামগ্রী কেন্দ্রে কেন্দ্রে পৌঁছে দেওয়া হয়েছে।

নির্বাচন কমিশন সূত্র জানায়, পটিয়া উপজেলায় ২১, বোয়ালখালী উপজেলার ৭, চন্দনাইশ উপজেলার ৭ এবং রাঙ্গুনিয়া উপজেলার ১২ ইউনিয়নে ভোট গ্রহণ চলছে। নির্বাচনে দুই হাজার ১৩০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এরমধ্যে চেয়ারম্যান পদে রয়েছেন ১৬৩ জন, সংরক্ষিত সদস্য পদে ৩৫১ জন ও সাধারণ সদস্য পদে ১৬১৬ জন প্রার্থী।

এদিকে শুক্রবার রাতেই ভোটগ্রহণের সকল প্রস্তুতি শেষ করেছে নির্বাচন কমিশন। শুক্রবার বিকেল থেকে পুলিশ প্রহরায় কেন্দ্রে কেন্দ্রে প্রিসাইডিং অফিসার ও পোলিং অফিসাররা নির্বাচনী সামগ্রী নিয়ে অবস্থান নেন। এর আগে বৃহস্পতিবার মধ্য রাত থেকে আইন-শৃঙ্খলা রক্ষায় মাঠে নেমেছে বিজিবি, র‌্যাব, নির্বাহী ও জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট।

চট্টগ্রামের অতিরিক্ত পুলিশ সুপার (বিশেষ) মোহাম্মদ আবদুল আওয়াল বলেন, ‘বৃহস্পতিবার থেকে নির্বাচনী এলাকায় মাঠে নেমেছেন আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা। নির্বাচনের একদিন পর পর্যন্ত তারা আইনশৃঙ্খলা রক্ষায় মাঠে থাকবেন। প্রতিটি ভোটকেন্দ্রে একজন অফিসারের নেতৃত্বে ৫ জন পুলিশ সদস্যসহ আনসার মিলে ১৫ থেকে ১৮ জন সদস্য মোতায়েন থাকবেন। অতি গুরুত্বপূর্ণ (ঝুঁকিপূর্ণ) ভোটকেন্দ্রগুলোতে একজন অফিসারের নেতৃত্বে ছয়জন পুলিশ থাকবে। এছাড়াও মোবাইল ও স্ট্রাইকিং ফোর্স টহলে থাকবে।’

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত