টক অব দ্য চট্টগ্রাম
Ad2

রামগড় পৌরসভায় আ.লীগ বিদ্রোহী প্রার্থী মেয়র নির্বাচিত

করিম শাহ
রামগড় (খাগড়াছড়ি) প্রতিনিধি

চট্টগ্রাম, ২৫ মে (সিটিজি টাইমস):: খাগড়াছড়ি জেলার রামগড় পৌরসভা নির্বাচনে স্বতন্ত্র প্রাথী (আওয়ামী লীগের বিদ্রোহী) বর্তমান মেয়র মোহাম্মদ শাহজাহান (কাজী রিপন) ৫২৩৪ ভোট পেয়ে বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম আওয়ামী লীগের মনোনীত প্রার্থী বিশ্ব প্রদীপ কুমার কার্বারী (বিশ্ব ত্রিপুরা) পেয়েছেন ৪২৯৩ ভোট আর বিএনপির প্রার্থী হাফেজ আহম্মদ ভূঁইয়া পেয়েছেন ২৬২০ ভোট। ভোট পড়েছে শতকরা ৬৭ দশমিক ৪৫ শতাংশ।

তাছাড়া ৯টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে নির্বাচিত হয়েছেন, ১নং ওয়ার্ড থেকে মো. দেলোয়ার হোসেন, ২নং ওয়ার্ড থেকে মো. বাদশা মিয়া, ৩নং ওয়ার্ড থেকে বিষ্ণু কুমার দত্ত, ৪ নং ওয়ার্ড থেকে মো. আহসান উল্ল্যাহ, ৫নং ওয়ার্ড থেকে মো. জামাল উদ্দিন, ৬নং ওয়ার্ড থেকে মো. শামীম, ৭ নং ওয়ার্ড থেকে মো. আবুল বশর, ৮নং ওয়ার্ড থেকে মো. সাহাব উদ্দিন ও ৯নং ওয়ার্ড থেকে মো. আবুল কাশেম বেসরকারী ভাবে নির্বাচিত হয়েছেন।

সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে যারা নির্বাচিত হয়েছেন, ১,২ ও ৩ নং ওয়ার্ড থেকে বিবি আয়েশা, ৩, ৪ ও ৫ নং ওয়ার্ড থেকে কনিকা বড়–য়া এবং ৭, ৮ ও ৯ নং ওয়ার্ড থেকে আনোয়ারা বেগম বেসরকারী ভাবে নির্বাচিত হয়েছেন।

পৌরসভার ৯টি কেন্দ্রের কোথাও কোন অপ্রীতিকর ঘটনা ছাড়াই বৃষ্টি উপেক্ষা করে সকাল ৮ টা থেকে বিকেল ৪টা পর্যন্ত দীর্ঘ সময় লাইনে দাঁড়িয়ে পাহাড়ী-বাঙ্গালী নারী পুরুষকে ভোট দিতে দেখা গেছে। সুষ্ঠু ও শান্তিপূর্নভাবে ভোট গ্রহনের জন্যে ৯টি কেন্দ্রের ৬টি কে ঝুঁকিপুর্ন হিসেবে চিহ্নিত করে ৪ প্লাটুন র‌্যাব, ১ প্লাটুন বিজিবিসহ বিপুল সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন ছিল।

রামগড় উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ ইকবাল হোসেন ও রিটার্নিং অফিসার নুরুল আলম এর নিবিড় পর্যবেক্ষনে নির্বাচনী ফলাফল ঘোষনা করেন।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত