টক অব দ্য চট্টগ্রাম
Ad2

লোহাগাড়ায় আ’লীগের ২ বিদ্রোহী প্রার্থীকে দল থেকে বহিস্কার

Zahed-Lohagaraচট্টগ্রাম, ১৬ মে (সিটিজি টাইমস):: লোহাগাড়া উপজেলা আওয়ামীলীগের ২ নেতাকে বহিস্কার করেছে চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামীলীগ। আওয়ামীলীগের সিনিয়র যুগ্ম-সম্পাদক এডভোকেট হুমায়ন কবির বাদশা ও কার্যনির্বাহী সদস্য জহির উদ্দিনকে দলের শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে বহিস্কার করা হয়।

জানা যায়, আসন্ন ৪ জুন পদুয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামীলীগের দলীয় প্রতীক (নৌকা) নিয়ে নির্বাচনের জন্য মনোনয়ন ফরম নিয়েছিলেন। কেন্দ্র থেকে যোগ্য প্রার্থী হিসেবে আবছার আহমদকে নৌকা প্রতীকে চেয়ারম্যান পদে প্রার্থী হওয়ার জন্য মনোনয়ন দিয়েছেন। মনোনয়নের জন্য অনেকে ফরম জমা দিয়ে প্রত্যাহার করলেও এডভোকেট হুমায়ন বাদশা ও জহির উদ্দিন স্বতন্ত্র প্রার্থী হিসেবে ঘোষণা দেন। পদুয়া ইউপি নির্বাচনে তারা দু’জন আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী হিসেবে পরিচিতি লাভ করলেও তারা স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রচারনায় ব্যস্ত সময় পার করেছেন বলে সূত্রে জানা যায়।

এদিকে, গত ২৩ মে উপজেলা আওয়মীলীগের জরুরী বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্যে দক্ষিণ জেলা আওয়ামীলীগের সভাপতি মোসলেহ উদ্দিন আহমেদ পদুয়া আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী হুমায়ন বাদশা ও জহির উদ্দিনকে আওয়ামীলীগের দল থেকে বহিস্কারের ঘোষণা দেন। তিনি আরো বলেন, দলের যারা বিদ্রোহী প্রার্থীদের পক্ষে প্রচারনা চলাবে তাদেরকে তদন্ত স্বাপেক্ষে বহিস্কার করা হবে। যদি তারা ২/১ দিনের মধ্যে ভূল বুঝে প্রার্থীতা প্রত্যহার করে পত্রিকায় বিবৃতির মাধ্যমে জানিয়ে দলের মনোনীত প্রার্থীর সাথে কাজ করলে তাহলে স্বপদে বহাল থাকবে। বর্ধিত সভায় সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি খোরশেদ আলম চৌধুরী। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মফিজুর ইসলাম। অনুষ্ঠান পরিচালনা করেন উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক মোঃ সালাহ উদ্দিন হিরু। এছাড়া বর্ধিত সভায় জেলা, উপজেলা ও ইউনিয়ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বহিস্কৃত আওয়ামীলীগ নেতা এডভোকেট হুমায়ন বাদশা বলেন, দল থেকে বহিস্কারের কথা মাথায় নিয়ে নির্বাচনে নেমেছি। আমি গতবারেও নির্বাচন করেছি এবারও নির্বাচন করব। পদুয়ার জনগন আমাকে চাই, তাই আমি নির্বাচনে নেমেছি।

মতামত