টক অব দ্য চট্টগ্রাম
Ad2

ফটিকছড়িতে ব্যবসায়ীকে কারাদণ্ড, বনফুলসহ চার প্রতিষ্ঠানকে জরিমানা

মীর মাহফুজ আনাম
ফটিকছড়ি থেকে

চট্টগ্রাম, ২৪ মে (সিটিজি টাইমস):: ফটিকছড়িতে অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য পরিবেশনের অভিযোগে এক ব্যবসায়ীকে এক মাসের কারদন্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। একই সাথে দেশের খ্যাতনামা প্রতিষ্ঠান বনফুলের শাখাসহ চার প্রতিষ্ঠানকে আর্থিক জরিমানা করা হয়েছে।

আজ মঙ্গলবার দুপুরে নির্বাহী হাকিম ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ নজরুল ইসলাম এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

দন্ডিত ব্যক্তির নাম মো. ইউসুফ মিয়া (৪০)। তিনি পাবর্ত্য জেলা খাগড়াছড়ির মানিকছড়ি উপজেলার মানিকছড়ি গ্রামের বাদশা মিয়ার ছেলে। তিনি ফটিকছড়ি সদর বিবিরহাট বাজারের বাসষ্ট্যান্ডে মহিম ভাতঘর নামের একটি খাবার দোকান পরিচালনা করতেন। দীর্ঘদিন ধরে সেখানে অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য পরিবেশনের বিষয়ে তাঁর বিরুদ্ধে অভিযোগ ছিল।

অপরদিকে, একই সময় বিবিরহাট বাজারের সায়মন হোটেল এন্ড বিরানী হাউসকে ১০ হাজার, বনফুল এন্ড কোম্পানীকে ১০ হাজার, বিবিরহাট মিষ্টি ভান্ডারকে দুই হাজার এবং খাজা বসুন্দরা হোটেলকে দুই হাজার টাকা জরিমানা করেন। ভোক্তা অধিকার আইনের বিভিন্ন ধারায় তাদের বিরুদ্ধে এ ব্যবস্থা নেওয়া হয়।

ফটিকছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মফিজ উদ্দিন বলেন, ‘আদালতে বিচারকের নির্দেশের পর দন্ডিত ব্যক্তিকে কারাগারে পাঠানো হয়েছে।’

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের বিচারক মুহাম্মদ নজরুল ইসলাম বলেন, ‘নিরাপদ খাদ্য আইন ২০০৯ এর বিভিন্ন ধারা লংঘনের অভিযোগে এক ব্যবসায়ীকে এক মাসের কারাদণ্ড এবং ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর বিভিন্ন ধারায় চারটি প্রতিষ্ঠান থেকে ২৪ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।’

মতামত