টক অব দ্য চট্টগ্রাম
Ad2

চট্টগ্রামে পবিত্র শবে বরাত পালিত

চট্টগ্রাম, ২২ মে (সিটিজি টাইমস)::  নফল ইবাদত, কোরআন তেলাওয়াত আর মোনাজাতের মধ্য দিয়ে মুসল্লিরা পার করছেন ভাগ্য নির্ধারণের রাত হিসেবে পরিচিত পবিত্র শবে বরাত। আল্লাহর নৈকট্য লাভের আশায় সন্ধ্যার পর থেকেই মসজিদমুখী মানুষের ঢল নেমেছে। মসজিদে মসজিদে এই ভিড় ফজর পর্যন্ত অব্যাহত থাকবে।

আপনজনদের রূহের মাগফেরাত কামনা করতে কবরস্থানেও দেখা গেছে মুসল্লিদের ভিড়। ফজরের নামাজের পর দেশ, জাতি ও বিশ্ব মুসলিম উম্মাহর সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাতের মাধ্যমে শেষ হবে শবে বরাতের আনুষ্ঠানিকতা।

মহান রাব্বুল আলামিনের নৈকট্য লাভের আশায় আজ নানা ইবাদত-বন্দেগির মধ্য দিয়ে রাতযাপন করবেন মুসল্লিরা। সন্ধ্যার পর থেকে শুরু হয়েছে শবে বরাতের আনুষ্ঠানিকতা। ধর্মীয় ভাবগাম্ভীর্যের কথা চিন্তা করে পুলিশ এবার সবধরনের ফটকাবাজি নিষিদ্ধ করেছে। নগরীতে আইনশৃঙ্খলা বাহিনী সতর্ক অবস্থানে রয়েছে।

এদিকে, তাৎপর্যময় এই রাতে বিশেষ রবকত হাসিলের মানসে বিভিন্ন মাজার ও দরগায় বিশেষ মোনাজাতে অংশ নিচ্ছেন অনেকে। পবিত্র লায়লাতুন বরাত উপলক্ষ্যে মজসিদ ও মাজারে আলোকসজ্জা করা হয়েছে।

এশার নামাজ ও লায়লাতুল বরাতের নফল নামাজ আদায়ের পর নগরীর শাহ আমানত(রা.) মাজার, মিসকিন শাহ, বদর শাহ, গরিবুল্লাহ শাহ, বায়েজিদ বোস্তামী (রা.) মাজার, ফটিকছড়ি মাইজভান্ডার দরবার শরীফে ভিড় জমাচ্ছেন ধর্মপ্রাণ মুসলমানরা।

মতামত