টক অব দ্য চট্টগ্রাম
Ad2

চট্টগ্রাম বন্দরে ডুবে যাচ্ছে জাহাজ বাংলার শিখা

চট্টগ্রাম, ২১ মে (সিটিজি টাইমস)::  ঘূর্ণিঝড় রোয়ানু বাংলাদেশের উপকূলে আঘাত হেনেছে। চট্টগ্রাম বন্দরে ঝড়ো হাওয়ার কবলে পরে ৮ থেকে ১০ জন মানুষসহ ‘বাংলার শিখা’ নামে একটি জাহাজ ডুবে যাচ্ছে বলে খবর পাওয়া গেছে। কর্ণফূলি নদীতে অবস্থান করা অন্য একটি জাহাজের ক্যাপ্টেন কুসুম দাস এ তথ্য জানিয়েছেন।

জানা যায়, বঙ্গোপসাগরের আলফা ইনকারেজে বাংলাদেশ শিপিং কর্পোরেশনের মালিকানাধীন জাহাজটি ইঞ্জিন বিকল হয়ে আটকা পড়েছিল। শনিবার ঘূর্ণিঝড় রোয়ানু কবলে পড়ে জাহাজটি। রোয়ানুর প্রভাবে উত্তাল সাগরের ঢেউয়ে জাহাজটি এখন ডুবে যাচ্ছে।

ক্যাপ্টেন কুসুম দাস জানান, বাংলার শিখা নামে এই জাহাজটির ক্যাপ্টেন তার পরিচিত। ওই ক্যাপ্টেন তার সঙ্গে যোগাযোগ করেছেন। সেখানে ৮ থেকে ১০ জন লোক কান্নাকাটি করছেন। জাহাজটি এখন ৪৫ ডিগ্রি কাত হয়ে গেছে। যে কোনো সময় ডুবে যেতে পারে।

এদিকে, সাগর প্রচণ্ড থাকায় জাহাজটিকে উদ্ধার করতে যেতে পারছে না কোস্টগার্ড কিংবা অন্য কোনো উদ্ধারকারী দল।

উল্লেখ্য, ঘূর্ণিঝড় রোয়ানু দেশের উপকূল অঞ্চল বরগুনা, পটুয়াখালী ও চট্টগ্রাম অতিক্রম করছে। রোয়ানুর প্রভাবে কয়েকটি উপকূলে জলোচ্ছ্বাসের সৃষ্টি হয়েছে। ২০-২৫ ফুট উঁচু হয়ে পানি এসে আঘাত করছে। বাতাসের একটানা গতিবেগ ৮০ কিলোমিটার। হাতিয়ায় নিঝুম দ্বীপের বেড়িবাধঁ ভেঙে গেছে।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত