টক অব দ্য চট্টগ্রাম
Ad2

মিরসরাইয়ের উপকূলীয় এলাকায় ‘রোয়ানু’ আতংক

এম মাঈন উদ্দিন
মিরসরাই প্রতিনিধি 

চট্টগ্রাম, ২০ মে (সিটিজি টাইমস)::  ঘূর্ণিঝড় ‘রোয়ানু’র প্রভাবে আতংকি হয়ে পড়েছে মিরসরাই উপজেলার উপকূলীয় ৫টি ইউনিয়নের লক্ষাধিক মানুষ। ‘রোয়ানু’ ক্রমেই উপকূলের দিকে অগ্রসর হওয়ায় উপকূলীয় এলাকা থেকে লোকজনকে নিরাপদ আশ্রয়ে যেতে নির্দেশনা দেয়া হয়েছে বলে জানিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা জিয়া আহমেদ সুমন।

ইছাখালী উপকূলীয় এলাকার বাসিন্দা আবু ছালেক মিয়া, মনোয়ার হোসেন বলেন, ঘূর্ণিঝড় হবে শুনে ভয় লাগছে। সাইক্লোন সেন্টার বাড়ি থেকে অনেক দুরে। ছেলে-সন্তান নিয়ে কিভাবে যাবো বুঝতে পারছিনা।

জানা গেছে, সকল মানুষকে সতর্ক থাকতে উপজেলার ১ নম্বর করেরহাট থেকে ১৬ সাহেরখালী ইউনিয়নে এবং মিরসরাই ও বারইয়ারহাট পৌরসভায় মাইকিং করা হয়েছে।

‘রোয়ানু’ মোকাবেলার প্রস্তুতি সম্পর্কে উপজেলা নির্বাহী কর্মকর্তা জিয়া আহমেদ সুমন বলেন,আমি সারাদিন অফিসে রয়েছি। উপকূলীয় ইউনিয়নের চেয়ারম্যানের মাধ্যমে এলাকায় মাইকিং করে সতর্ক করা হয়েছে। উপজেলার ৫ নম্বর ওছমানপুর, ৬ নম্বর ইছাখালী, ১৬ নম্বর সাহেরখালী ইউনিয়নের বাসিন্দাদের নির্দেশ দেয়ার সাথে সাথে আশ্রয় কেন্দ্রে চলে যাওয়ার জন্য বলা হয়েছে। এছাড়া ১১ নম্বর মঘাদিয়া ও ১৩ নম্বর মায়ানী ইউনিয়নের আংশিক এলাকায়ও একই নির্দেশনা দেয়া হয়েছে।

তিনি আরো বলেন, আমরা সর্বোচ্চ সতর্ক অবস্থায় আছি। সকল ধরনের প্রস্তুতি নেয়া হয়েছে এবং শুকনো খাবারের ব্যবস্থা করা হয়েছে। পাশাপাশি উপজেলা পরিষদ কার্যালয়ে সার্বক্ষণিক নিয়ন্ত্রণ কক্ষ খোলা হয়েছে।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত