টক অব দ্য চট্টগ্রাম
Ad2

চট্টগ্রামে বাস-ট্রেন দুর্ঘটনায় তদন্ত কমিটি

DSCচট্টগ্রাম, ১৬ মে (সিটিজি টাইমস):: চট্টগ্রামের ষোলশহর রেল ক্রসিং এ বাস-ট্রেনের সংর্ঘষের কারণ এবং দুর্ঘটনায় দায়ীদের চিহ্নিত করতে ৪ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। সোমবার দুর্ঘটনার এক ঘণ্টার মধ্যে বাংলাদেশ রেলওয়ে কর্তৃপক্ষ এ কমিটি ঘোষণা করেন।

রেলের পূর্বাঞ্চলের জেনারেল ম্যানেজার আব্দুল হাই জানান, ষোলশহরে দুর্ঘটনার কারণ এবং দায়ীদের চিহ্নিত করতে ৪ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। রেলওয়ে পূর্বাঞ্চলের বিভাগীয় পরিবহন কর্মকর্তা (ডিপিও) ফিরোজ ইফতেখারকে আহ্বায়ক করে ৪ সদস্যের কমিটির সদস্যরা হলেন, বিভাগীয় প্রকৌশলী রফিকুল ইসলাম, বিভাগীয় সিগন্যাল ও টেলি কমিউনিকেশন কর্মকর্তা মো. সেলিম ও মেকানিক্যাল ইঞ্জিনিয়ার (লোকো) সাইফুল ইসলাম। ৪ দিনের মধ্যে কমিটিকে তদন্ত রিপোর্ট জমা দিতে বলা হয়েছে।

এর আগে সোমবার বেলা সোয়া ১১টার দিকে নগরীর পাঁচলাইশ থানার ষোলশহর দুই নম্বার গেইট রেল ক্রসিং-এ যাত্রী বাহী বিআরটিসি’র একটি বাস রেল ক্রসিং অতিক্রমকালে তেলবাহী একটি ওয়াগনের ধাক্কায় প্রায় ১৫ ফুট দূরে গিয়ে দুমড়ে মুছড়ে ছিটকে পড়ে। এতে দুই নারী নিহত ও বেশ কয়েকজন বাস যাত্রী আহত হয়।

ইতোমধ্যে পুলিশ ফায়ার সার্ভিস ও রেলে নিরাপত্তা কর্মীরা উদ্ধার কাজ চালায়। দুর্ঘটনায় কবলিত বাস এবং অয়েল ট্র্যাঙ্কারটি সরিয়ে নেয়া হয়েছে বলে জানান রেলের কন্ট্রোল রুম কর্মকর্তা।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত