টক অব দ্য চট্টগ্রাম
Ad2

আসলাম চৌধুরীকে পুলিশ খুঁজছে: সিএমপি কমিশনার

bnpচট্টগ্রাম, ১৫ মে (সিটিজি টাইমস): চইসরাইলের ক্ষমতাসীন লিকুদ পার্টির এক নেতার সঙ্গে বৈঠক করার অভিযোগে বিএনপি নেতা আসলাম চৌধুরীর দেশত্যাগে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

চট্টগ্রামের পুলিশ কমিশনার ইকবাল বাহার কথা জানিয়েছেন ।

চট্টগ্রাম মহানগর পুলিশ (সিএমপি) সদর দপ্তরে রবিবার এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে একথা জানান তিনি।

বিএনপির এই যুগ্ম মহাসচিবকে গ্রেপ্তারের চেষ্টা চলছে বলেও জানিয়েছেন তিনি।

তিনি বলেন, ‘বিএনপি নেতা আসলাম চৌধুরীর দেশত্যাগে নিষেধাজ্ঞা রয়েছে। যখনই তাকে পাওয়া যাবে তখনই গ্রেপ্তার করা হবে।’
সম্প্রতি ইসরাইলভিত্তিক অনলাইন সংবাদমাধ্যম ‘জেরুজালেম অনলাইন ডটকম’-এ প্রকাশিত খবরে বলা হয়েছে, ইসরাইলের সেন্টার ফর ইন্টারন্যাশনাল ডিপ্লোমেসি অ্যান্ড অ্যাডভোকেসির প্রধান ও লিকুদ পার্টির নেতা মেন্দি এন সাফারির সঙ্গে বিএনপির যুগ্ম মহাসচিব আসলাম চৌধুরী বৈঠক করেন। সেখানে বাংলাদেশের সরকার উৎখাতের বিষয়ে আলোচনা হয়েছে বলে দাবি করা হয় অনলাইনটিতে।

অনুষ্ঠানে যোগ দেয়া ও ছবি তোলার কথা স্বীকার করছেন আসলাম চৌধুরী। তবে কোন ষড়যন্ত্রের অভিযোগ নাকচ করে দেন তিনি। আসলাম চৌধুরীর দাবি, তিনি জানতেন না মেন্দি এন সাফারি ইসরাইলের লিকুদ পার্টির নেতা। গণমাধ্যমে খবর প্রকাশের পর জানতে পারেন তার সঙ্গে মোসাদের সম্পর্ক রয়েছে। তবে এখন তার মনে হচ্ছে তিনি ষড়যন্ত্রের শিকার। কারও ফাঁদে পা দিয়েছিলেন তিনি।

এ ঘটনায় দলের ভাবমূর্তি ক্ষুণ্ন হলে নেতাকর্মী ও সমর্থকদের কাছে ক্ষমা চাওয়ার পাশাপাশি পদত্যাগ করতেও দ্বিধা নেই বলে জানান আসলাম চৌধুরী। ব্যবসায়িক কাজে তিনি ভারত সফরে গিয়েছিলেন, এর সঙ্গে রাজনীতি বা দলের কোনো সম্পর্ক ছিল না বলেও জানান তিনি।

ইসরাইলের গোয়েন্দা সংস্থা মোসাদের সঙ্গে বিএনপির যোগসাজসের খবরকে ভিত্তিহীন বলেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, ক্ষমতার জন্য কোনো ধরনের ষড়যন্ত্রের সঙ্গে বিএনপি নেই। ইসরাইলের সঙ্গেও কোন ধরনের সম্পর্ক নেই, বরং ফিলিস্তিনের অধিকার ও সার্বভৌমত্বের প্রতি বিএনপির পূর্ণ সমর্থন আছে।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত