টক অব দ্য চট্টগ্রাম
Ad2

সীতাকুণ্ড ইকোপার্কের পাহাড় থেকে তরুণীর মরদেহ উদ্ধার

চট্টগ্রাম, ১৪ মে (সিটিজি টাইমস): চট্টগ্রামের সীতাকুণ্ড বোটানিক্যাল গার্ডেন ও ইকোপার্ক থেকে এক অজ্ঞাত তরুণীর মৃত দেহ উদ্ধার করেছে পুলিশ। শনিবার বিকেল সাড়ে চারটার দিকে পার্কটির সুপ্ত ধারা পয়েন্ট এলাকা থেকে লাশটি উদ্ধার করা হয়। পরে সন্ধ্যায় ময়নাতদন্তের জন্য চট্টগ্রম মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে বলে জানায় সীতাকুণ্ড পুলিশ।

সীতাকুণ্ড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ইফতেখার হাসান বলেন, ধারণা করা হচ্ছে শুক্রবার রাতের কোনো এক সময় দুর্বৃত্তরাই তরুণীকে পার্কটির ৭০০ ফুট উপরে সুপ্তধারায় যাওয়ার পথে পর্যটক বসার একটি স্থানে খুন করে। পরে লাশটি টিলার নিচে খাদে ফেলে দেওয়া হয়।

তিনি বলেন, সালোয়ার-কামিজ পরা ওই তরুণীর মাথায়, কানে, মুখে ছুরিকাঘাতের চিহ্ন ছিল। আনুমানিক ২০-২৫ বছরের ওই তরুণীর পরিচয় মেলেনি। আমরা তার পরিচয় পাওয়ার চেষ্টা করছি।

এ ঘটনায় সীতাকুণ্ড থানা পুলিশের পক্ষ থেকে একটি হত্যা মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে জানান ওসি।

বোটানিক্যাল গার্ডেন ও ইকোপার্কের রেঞ্জ কর্মকর্তা উজ্জল কান্তি মজুমদার বলেন, শনিবার দুপুরে বন বিভাগের কর্মচারীরা তরুণীর লাশ দেখতে পায়। পরে বিষয়টি আমরা থানাকে অবহিত করি। বিকালে পুলিশ, বন বিভাগ, ইজারাদারের প্রতিনিধিদের উপস্থিতিতে লাশটি উদ্ধার করা হয়।

উজ্জল কুমার মজুমদার বলেন, ইজারাদারদের বিকেল পাঁচটার মধ্যে ইকোপার্কের মূল ফটক বন্ধ করার নির্দেশনা দেওয়া আছে। তারা যথা সময়ে ফটক বন্ধ করলে এ ধরনের ঘটনা ঘটত না।

মতামত