টক অব দ্য চট্টগ্রাম
Ad2

গণতন্ত্র প্রতিষ্ঠায় জাপার জন্ম!

ershadচট্টগ্রাম, ১৪ মে (সিটিজি টাইমস):  গণতান্ত্রিক ধারাবাহিকতা নস্যাৎ করে স্বৈরশাসন জারির অভিযোগ যার বিরুদ্ধে সেই জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ দাবি করেছেন, গণতন্ত্র প্রতিষ্ঠার জন্যই জাতীয় পার্টির জন্ম হয়েছিল। দেশের গণতন্ত্র প্রতিষ্ঠায় জাপা কাজ করে যাচ্ছে বলেও দাবি তার।

আজ শনিবার দলটির অষ্টম কাউন্সিলে জাপা চেয়ারম্যান এই দাবি করেন। রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন প্রাঙ্গণে এই কাউন্সিল চলছে।

অধিবেশনে জাতীয় পার্টির সিনিয়র কো-চেয়ারম্যান রওশন এরশাদ, কো-চেয়ারম্যান জি এম কাদের, মহাসচিব রুহুল আমিন হাওলাদার প্রমুখ বক্তব্য দেন।

কাউন্সিলের প্রথম অধিবেশনে এরশাদ বলেন, ১৯৮২ সালে তার ওপর রাষ্ট্রীয় ক্ষমতা দেয়া হয়েছিল। সেনাপ্রধান হিসেবেই তার ওপর দায়িত্ব এসেছিল। তখন যে–কেউ সেনাপ্রধান থাকলে তার ওপর ওই দায়িত্ব আসত।

তিনি দাবি করেন, গণতন্ত্র ফিরিয়ে দিয়ে তিনি ব্যারাকে ফিরে যেতে চেয়েছিলেন। এজন্য ১৯৮৪ সালে নির্বাচন দিয়েছিলেন। কিন্তু প্রধান দলগুলো সে নির্বাচনে অংশ নেয়নি বলে তিনি ব্যারাকে ফিরে যেতে পারেননি।

কাউন্সিলে এরশাদ জাতীয় পার্টি ছেড়ে যাওয়া নেতাদের আবার দলে ফিরে আসার আহ্বান জানান। নির্বাচনব্যবস্থার সমালোচনা করেন সাবেক এই স্বৈরশাসক।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত