টক অব দ্য চট্টগ্রাম
Ad2

চট্টগ্রামে অল্পের জন্য রক্ষা দুই শতাধিক বিমান যাত্রীর

চট্টগ্রাম, ১৪ মে (সিটিজি টাইমস):   বড়ধরনের দুর্ঘটনা থেকে অল্পের জন্য রক্ষা পেল বাংলাদেশ বিমান। 

আজ শনিবার সকাল সাড়ে ৯টার দিকে চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ওমানের রাজধানী মাসকট যাচ্ছিল একটি ফ্লাইট।

কিন্তু উড্ডয়নের ঠিক আগ মুহূর্তে দরজা খুলে পড়ে যাওয়ায় বাংলাদেশ বিমানের বোয়িং ৭৭৭ ফ্লাইটটি বাতিল করা হয়। বিমানটিতে দুই শতাধিক যাত্রী ছিলেন। উড্ডয়নের পর দরজা খুলে গেলে বড়ধরনের দুর্ঘটনা ঘটতে পারতো বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

এসময় যাত্রীদের মধ্যে চরম আতঙ্ক ছড়িয়ে পড়ে। তবে যাত্রা বাতিলের পর যাত্রীরা শেষ পর্যন্ত নিরাপদে বিমানটি থেকে নেমে পড়ে।

আহসান নামের ওই বিমানের এক যাত্রী জানান, বিমানটি উড্ডয়নকালে একটি দরজা খুলে পড়ে যায়। এ সময় যাত্রীদের মধ্যে আতঙ্ক দেখা দেয়। পরে বিমানটি উড্ডয়ন না করে রানওয়েতে নিরাপদে থামানো হয়। এরপর যাত্রীরা সবাই নিরাপদে নেমে যায়।

শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর পুলিশের সহকারী কমিশনার (ইমিগ্রেশন) পলাশ কান্তি নাথ জানান, ওমানের রাজধানী মাস্কটগামী বাংলাদেশ বিমানের বোয়িং ৭৭৭ ফ্লাইটটি সকাল সাড়ে ৯টায় উড্ডয়ন করে। যাত্রীরা বিমানের ওঠার পর রানওয়েতে যাওয়ার জন্য বিমানটি কিছুটা পেছনে সরে আসে। কিন্তু তখনও বোডিং ব্রিজ সরে না আসার বিমানের দরজা আটকে যায়। পরে ফ্লাইটটি বাতিল করা হয়।

মাস্কটগামী যাত্রীদের নিয়ে দুপুরে বাংলাদেশ বিমানের আরেকটি ফ্লাইট যাত্রা করবে বলেও জানান তিনি।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত