টক অব দ্য চট্টগ্রাম
Ad2

মালয়েশিয়ায় অপহৃত ৯ বাংলাদেশি উদ্ধার

চট্টগ্রাম, ১৪ মে (সিটিজি টাইমস): : মালয়েশিয়ায় অপহৃত ৯ বাংলাদেশিকে উদ্ধার করেছে পুলিশ। বৃহস্পতিবার কুয়ালালামপুরের কাছে চেরাসের তামান পুতেরি এলাকা থেকে তাদের উদ্ধার করা হয়। এ সময় গ্রেপ্তার করা হয়েছে পাঁচজনকে।

মালয়েশিয়ার সংবাদমাধ্যম নিউ স্ট্রেইটস টামইস অনলাইন এ তথ্য জানিয়েছে।

পুলিশের সহকারী কমিশনার মেগাত মোহাম্মদ আমিনউদ্দিন জানিয়েছেন, এক বাংলাদেশিকে অপহরণের অভিযোগে তার স্বজনরা মামলা করেছিলেন। এর সূত্র ধরেই তারা ওই বাংলাদেশিকে উদ্ধার করতে তামান পুতেরিতে অভিযান চালিয়েছিলেন।

পরে সেখান থেকে ৯ বাংলাদেশিকে উদ্ধার করা হয়। তাদের প্রত্যেকের বয়স ২০ থেকে ৩০ বছরের মধ্যে। এসময় তাদেরকে আটক রাখার অভিযোগে পাঁচজনকে গ্রেপ্তার করা হয়। এদের সবার বয়স ১৬ থেকে ১৯ বছরের মধ্যে। জিম্মিদের দেখভালের জন্য তাদেরকে ১ হাজার ৫০০ রিংগিত (মালয়েশীয় মুদ্রা) করে দেওয়া হয়েছে।

গ্রেপ্তারকৃতদের মধ্যে দুই কিশোরী রয়েছে, যাদের মধ্যে একজন ওই সন্দেহভাজন অপহরণকারীর মেয়ে। তবে পুলিশ ওই প্রধান সন্দেহভাজনকে গ্রেপ্তার করতে পারেনি।

পুলিশ জানায়, সন্দেহভাজন ওই অপহরণকারী নিজেকে চাকরিদাতার এজেন্ট হিসেবে পরিচয় দিতো। চাকরির প্রলোভন দেখিয়ে সে বাংলাদেশ থেকে লোক নিয়ে আসতো। মালয়েশিয়ায় আসার পর সে তাদেরকে একটি বাড়িতে আটকে রাখতো। পরে জিম্মিদের স্বজনদের কাছে ফোন করে মুক্তিপণ দাবি করতো।

মেগাত মোহাম্মদ আমিনউদ্দিন জানান, জিম্মিদের মধ্যে একজনের মায়ের কাছে ফোন করে ২১ হাজার ৫০০ রিংগিত মুক্তিপণ আদায় করেছিলো ওই অপহরণকারী। কিন্তু অর্থ হাতে পাওয়ার পরেও সে তার প্রতিশ্রুতি রাখেনি। পরে সে আরো ১৬ হাজার রিংগিত দাবি করে। কয়েকদিন আগে ওই নারী বাংলাদেশে মামলা দায়ের করে।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত