টক অব দ্য চট্টগ্রাম
Ad2

চকবাজারে নিজামীর জানাজা: ফাঁকা গুলি-ককটেল বিস্ফোরণ

1

ছবিঃ অনুপম বড়ুয়া

চট্টগ্রাম, ১১ মে (সিটিজি টাইমস):  চট্টগ্রাম মহানগরীর চকবাজার এলাকায় ককটেল বিস্ফোরণ ও ফাঁকা গুলি চালিয়ে আতংক সৃষ্টি করেছে দুর্বৃত্তরা।

চট্টগ্রাম কলেজের প্যারেড মাঠে যুদ্ধপারাধের দায়ে ফাঁসি হওয়া জামায়াতের আমির মতিউর রহমান নিজামীরগায়েবানা জানাজাকে কেন্দ্র করে এই ঘটনা ঘটেছে।

বুধবার দুপুর দুইটার দিকে চট্টগ্রাম কলেজের পূর্ব গেইট দিয়ে প্যারেড মাঠে ঢুকে পড়ে জামায়াতের নেতাকর্মীরা। জানাযা শেষে মাঠের উত্তর দিক দিয়ে বেরিয়ে যায় তারা।

এতে পুরো এলাকার দোকানপাট, মার্কেট বন্ধ এবং যানবাহন চলাচল বন্ধ হয়ে গেছে।

ঘটনাস্থলে থেকে দেখা যায়, মাঠে ঢোকার সময় ছাত্রলীগ কর্মীদের লক্ষ্য করে ইট পাটকেল নিক্ষেপ করে জামায়াত কর্মীরা।

ফলে মুহূর্তের মধ্যেই প্যারেড মাঠের আশেপাশে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। দোকানপাট বন্ধ করে দেয় ব্যবসায়ীরা।  প্যারেড মাঠ এলাকায় আতঙ্ক বিরাজ করে। এসময় পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করে।

জামায়াতে ইসলামীর সাবেক আমীর ও সাবেক মন্ত্রী মতিউর রহমান নিজামীর ফাঁসির রায় কার্যকর হওয়ার পর বুধবার বেলা দেড়টার দিকে চকবাজার এলাকার প্যারেড মাঠে তার গায়েবানা জানাজার আয়োজন করে জামায়াতে ইসলামী।

চকবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল আজিজ জানান, নিজামীর গায়েবানা জানাজাকে কেন্দ্র করে কয়েকটি ককটেল বিস্ফোরণ ঘটিয়েছে দুস্কৃতিকারীরা। এখন পরিস্থিতি শান্ত রয়েছে। নিজামীর জানাজা উপলক্ষে পর্যাপ্ত পুলিশ মোতায়েন রয়েছে।

মতামত