টক অব দ্য চট্টগ্রাম
Ad2

চসিকে চালু হচ্ছে ই-টেন্ডারিং

চট্টগ্রাম, ১০ মে (সিটিজি টাইমস):  চট্টগ্রাম সিটি কর্পোরেশন চসিক মেয়র আ জ ম নাছির উদ্দীন এর নির্বাচনী ওয়াদা অনুযায়ী সিটি কর্পোরেশনে স্বচ্ছতা ও জবাবদিহীতা নিশ্চিত করার লক্ষে টেন্ডার কার্যক্রমকে অন-লাইনে আনা হচ্ছে ।

অন-লাইন টেন্ডার প্রক্রিয়া বাস্তবায়নের লক্ষ্যে মঙ্গলবার দুপুরে নগরভবনের কে বি আবদুচ ছত্তার মিলনায়তনে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ঠিকাদারদের এক সভা অনুষ্ঠিত হয়।

এতে সভাপতিত্ব করেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা কাজী মোহাম্মদ শফিউল আলম। ঠিকাদারদের অন-লাইন টেন্ডারিং বিষয়ে অবহিত করন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব আ জ ম নাছির উদ্দীন।

সভায় প্যানেল মেয়র চৌধুরী হাসান মাহমুদ হাসনী, নিছার উদ্দিন আহমদ, ওয়ার্ড কাউন্সিলর এইচ এম সোহেল, প্রধান প্রকৌশলী লে. কর্ণেল মহিউদ্দিন আহমদ, তত্বাবধায়ক প্রকৌশলী মো. রফিকুল ইসলাম, নির্বাহী প্রকৌশলী আবু ছালেহ ও কামরুল ইসলাম সহ অন্যরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে সিটি মেয়র আলহাজ্ব আ জ ম নাছির উদ্দীন বলেন, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সর্বক্ষেত্রে স্বচ্ছতা ও জবাবদিহীতা নিশ্চিত করা হচ্ছে।

তিনি বলেন, ৩৫০ কোটি টাকার দায় দেনা নিয়ে মেয়র পদে দায়িত্ব গ্রহণ করে ইতোমধ্যে ঠিকাদারদের পাওনা ২৮০ কোটি টাকার মধ্যে প্রায় ১৫০ কোটি টাকার অধিক পরিশোধ করা হচ্ছে। আসন্ন ঈদের পূর্বে ঠিকাদারদের পাওনা’র আরো অংশ পরিশোধ করা হবে।

মেয়র বলেন, ঠিকাদারদের দীর্ঘসূত্রীতা বা কোন ধরনের গাফিলতির কারনে নাগরিক দূর্ভোগ হলে তার দায়ভার থেকে ঠিকাদারগণ রেহাই পাওয়ার কোন সুযোগ নেই।

তিনি বলেন, ঠিকাদারগণ এ দেশের নাগরিক। অনেকেই চট্টগ্রাম নগরী’র স্থায়ী অধিবাসী এবং হোল্ডার। নাগরিক দায়বদ্ধতা থেকে ঠিকাদারদেরকে কাজের গুনগতমান অটুট রেখে নির্ধারিত সময়ের মধ্যে উান্নয়ন কাজ সমাপ্ত করতে হবে। অনলাইন টেন্ডার পদ্ধতি সম্পর্কে ধারনা দেন প্রধান প্রকৌশলী লে.কর্ণেল মহিউদ্দিন আহমদ।

মতামত