টক অব দ্য চট্টগ্রাম
Ad2

রামগড় পৌরসভা নির্বাচনের প্রতীক বরাদ্ধে অব্যবস্থাপনার অভিযোগ

করিম শাহ
রামগড় (খাগড়াছড়ি) প্রতিনিধি

চট্টগ্রাম, ১০ মে (সিটিজি টাইমস):  নির্বাচন কমিশন কর্তৃক ঘোষিত তৃতীয় দাফের পৌরসভা নির্বাচনে প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্ধের নির্ধারিত দিন ছিল আজ মঙ্গলবার। কিন্তু দায়িত্বপ্রাপ্ত উপজেলা নির্বাচন কর্মকতার বিরুদ্ধে পৌরসভা নির্বাচনের তফসিল ঘোষনার পর থেকে শুরু করে মনোনয়ন গ্রহন, জমা ও প্রতীক বরাদ্ধে অবস্থাপনা ও বিশৃঙ্খলাসহ নানান বিষয়ে অভিযোগ করেছেন সংশ্লিষ্ট প্রার্থীরা। সর্বশেষ আজ ১০ মে সকাল ১০ ঘটিকায় রামগড় উপজেলা মিলনায়তনের সভা কক্ষে মেয়র পদপ্রার্থী ৩ জন, সাধারন কাউন্সিলর পদপ্রার্থী ৪৮ জন এবং সংরক্ষিত কাউন্সিলর পদপ্রার্থী ৭ জন সর্বমোট ৫৮ জন প্রার্থীকে প্রতীক বরাদ্ধ দেওয়া হয়।

এদিকে প্রতীক বরাদ্ধে আবারো অবস্থাপনা দেখে ক্ষোভে ফেঁটে পড়েন উপস্থিত প্রার্থী, জনপ্রতিনিধ ও সাংবাদিকরা। তিব্র গরমে দীর্ঘ ৪ থেকে ৫ ঘন্টা আসন ছাড়া দাঁড়িয়ে থাকার কারনে অনেক মহিলা ও পুরুষ প্রার্থী অসুস্থবোধ করেন। মেয়র প্রার্থীদের দাড়িয়ে অসস্ততিবোধ করতে দেখা গেছে। এসময় তাঁরা সাংবাদিকদের নিকট ক্ষোভ প্রকাশ করেন। উপস্থিত সাংবাদিকদের আসনের ব্যাপারে দৃষ্টি আকর্ষন করলেও সহকারী রিটার্নিং অফিসার মোহাম্মদ রিপন হোসেনকে কোন উদ্যোগ নিতে দেখা যায়নি।

এব্যাপারে রামগড় উপজেলা ভাইচ-চেয়ারম্যান আব্দুল কাদের বলেন, এধরনের অব্যবস্থাপনা এর আগে কোনদিন ঘটেনি। উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি মোঃ শাহআলম বলেন, প্রতীক বরাদ্ধ দেখতে আগ্রহ নিয়ে গেলেও অব্যবস্থাপনা ও বিশৃঙ্খলা পরিবেশের কারনে ফিরে আসতে হয়।

এব্যাপারে জানতে চাইলে, রিটার্নিং অফিসার মোঃ নুরুল আলম বলেন, সাংবাদিকদের জন্য আসনের ব্যবস্থা রাখা হয়েছিল কিন্তু অন্যরা বসে গেলে আমাদের করার কি আছে। আর জনপ্রতিনিদের আসনের ব্যপারে আমাদের কিছুই করার নেই।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত