টক অব দ্য চট্টগ্রাম
Ad2

চট্টগ্রামে অনুমোদনহীন ক্যান্সার হাসপাতাল বন্ধ, সম্পত্তি বাজেয়াপ্ত

চট্টগ্রাম, ০৯ মে (সিটিজি টাইমস): সরকারি অনুমোদন না থাকা সত্ত্বেও হাসপাতাল কার্যক্রম চালানোর দায়ে চট্টগ্রামে ‘জেন্যুইন ক্যান্সার হাসপাতাল’ নামে একটি বেসরকারি হাসপাতাল বন্ধ করে দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। সোমবার বিকেল থেকে রাত পর্যন্ত নগরীর বায়েজিদ থানার অক্সিজেন মোড় এলাকায় এ অভিযান চালানো হয়। এর সব সম্পত্তি ও চিকিৎসাসামগ্রী সরকারি কোষাগারে জমা দেওয়া হয়েছে।

র‌্যাব-৭ এর পরিচালানায় এ অভিযানে নেতৃত্ব দেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল-মনসুর।

র‌্যাব-৭ এর সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি আমিরুল্লাহ জানান, এম এ তাহের জামান নামে এক ব্যক্তি রেজিস্ট্রেশন ছাড়া এবং কোন ধরনের সরকারি অনুমোদন না নিয়ে ‘জেন্যুইন ক্যান্সার হাসপাতাল’ নামে এ প্রতিষ্ঠানটি গত এক বছরেরও বেশি সময় ধরে বিভিন্ন রোগের চিকিৎসা ও প্যাথলজি পরীক্ষা নিরীক্ষা চালিয়ে আসছিল। বিকেলে একজন ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ও সিভিল সার্জন কর্মকর্তাদের উপস্থিতি অভিযান চালিয়ে এর কার্যক্রম বন্ধ করে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। একই সাথে হাসপাতালটির আনুমানিক ৬০-৭০ লাখ টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করে সরকারি কোষাগারে জমা দেওয়া হয়েছে। অভিযানকালে মালিককে পাওয়া যায়নি।

স্থানীয় সূত্রে জানা গেছে, হাসপাতালের মালিক তাহের জামাল কোন পাস করা ডাক্তার নয়। এ হাসপাতাল করার আগে অক্সিজেন এলাকায় বনাজি দাওয়াখানার নামে ঔষধ বিক্রি করতেন। ভুল চিকিৎসার কারণে তাকে এলাকার লোকজন মারধর করে এলাকা ছাড়া করে। পরে তিনি অক্সিজেন কুয়াইশ সড়কের কয়লার ডিপো এলাকায় প্রভাবশালী রাজনৈতিক নেতাদের ছত্রছায়ায় এ অনুমোদনহীন ক্যান্সার হাসপাতাল গড়ে তোলেন।

র‌্যাব জানায়, অভিযানকালে র‌্যাবের সহকারী পরিচালক এএসপি মীমতালুর রহমান, এএসপি আমিরুল্লাহ, সিভিল সার্জন কর্মকর্তা ডা. নূরুল হায়দার এবং বায়েজিদ থানার পুলিশ ফোর্স উপস্থিত ছিল।

মতামত