টক অব দ্য চট্টগ্রাম
Ad2

উৎসবে ভাসছে সাতকানিয়া

আ’লীগের মনোনয়ন পাওয়া নেতাদের শো-ডাউনে

শহীদ ইসলাম বাবর
দক্ষিণ চট্টগ্রাম প্রতিনিধি

satkania-pic-09-05-16চট্টগ্রাম, ০৯  মে (সিটিজি টাইমস): দক্ষিন চট্টগ্রামের সাতকানিয়ার ১৭ ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামীলীগের মনোনয়ন পাওয়া নেতাদের শো-ডাউনে ভাসছে সাতকানিয়া। মনোনয়নের ঘোষনা পেয়ে নেতারা ঢাকা থেকে চট্টগ্রামে আসার খবরে চট্টগ্রাম শাহ-আমানত আর্ন্তজাতিক বিমান বন্দরে ভীড় করেন নেতাকর্মীরা। স্ব-স্ব নেতারা বিমান থেকে নামার পরই শুরু হয় ফুল দিয়ে বরণ ও শ্লোগানের পালা।

অনেক প্রার্থী বিমান বন্দর থেকে বিশাল গাড়ির বহর নিয়ে স্ব-স্ব ইউনিয়নেও শো-ডাউন করেছে। এক যোগে মনোনয়ন পাওয়া নেতারা স্ব-স্ব ইউনিয়নে শো-ডাউন করার কারনে পুরো উপজেলায় ছড়িয়ে যায় উৎসবের আমেজ। সরেজমিন পরির্দশন ও দলীয় নেতাকর্মীদের সাথে কথা বলে এ চিত্র পাওয়া গেছে।

এর আগে গত শনিবার দুপুরে বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় কার্যলয়ে সাতকানিয়ার ১৭ ইউনিয়নের মধ্যে চরতীতে সাতকানিয়া উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি অধ্যাপক প্রদীপ কুমার চৌধুরী,আমিলাইশে বর্তমান চেয়ারম্যান সারওয়ার উদ্দিন চৌধুরী, নলুয়ায় বর্তমান চেয়ারম্যান তাসলিমা আক্তার, খাগরিয়া উপজেলা আওয়ামীলীগ নেতা আকতার হোসেন, কাঞ্চনায় বর্তমান চেয়ারম্যার রমজান আলী, মার্দাসায় দক্ষিণ জেলা যুবলীগ নেতা আ ন ম সেলিম উদ্দিন চৌধুরী, এওচিয়ায় সাতকানিয়া আওয়ামীলীগের সদস্য নজরুল ইসলাম মানিক, কালিয়াইশে মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক হাফেজ আহমদ, ধর্মপুরে তথ্য ও গবেষনা সম্পাদক এবং বর্তমান চেয়ারম্যান মোহাম্মদ ইলিয়াছ চৗধুরী, পশ্চিম ঢেমশায় আবু তাহের জিন্নাহ, ঢেমশায় ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রিদুয়ানুল হক, কেওচিয়ায় উত্তর সাতকানিয়া যুবলীগের সাধারণ সম্পাদক ওচমান আলী, ছদাহায় বর্তমান চেয়ারম্যান মোসাদ হোসেন চৌধুরী, বাজালিয়ায় হিন্দু বৌদ্ধ খ্রীষ্টান ঐক্য পরিষদ নেতা তাপস দত্ত, পুরানগড় ইউনিয়ন আওয়ামীলীগ নেতা আ ফ ম মাহবুবুল হক সিকদার, সাতকানিয়া সদরে হারুনুর রশিদ ও সোনাকানিয়ায় হাজি নুর আহমদকে দলের মনোনীত চেয়ারম্যান প্রার্থী হিসেবে নাম ঘোষনা করেন।

জানা যায়, গত শনিবার বিকালে বিমান যোগে ঢাকা থেকে চট্টগ্রামে ফিরেন কেওচিয়ার মো. ওসমান আলী, কালিয়াইশের হাফেজ আহমদ, এওচিয়ার নজরুল ইসলাম মানিক, ছদাহার মোসাদ হোসেন চৌধুরী, মার্দাসার এ ন ম সেলিম উদ্দিন,বাজালিয়ার তাপস দত্ত ও সাতকানিয়া সদরের হারুনুর রশিদ। বিকাল থেকে সন্ধ্যার মধ্যে চট্টগ্রামে ফেরা এসব নেতাদের ফুলেল শুভেচ্ছা জানানোর জন্য এসব এলাকা থেকে দলীয় নেতাকর্মী ও সমর্থকরা বিমান বন্দরে ভীড় করেন। এ বিষয়ে কেওচিয়ায় আওয়ামীলীগের মনোনয়ন প্রাপ্ত চেয়ারম্যান প্রার্থী মো: ওসমান আলী বলেন, দলের সভানেত্রী মাননীয় প্রধানমন্ত্রী আমাকে মনোনয়ন দেওয়ায় আমার এলাকার লোকজন খুশিতে আত্মহারা। তারা সম্মিলিত ভাবে আমাকে ফুলেল শুভেচ্ছা জানিয়েছে। আমি তাদের ভালবাসায় অভিভূত। দলীয় নেতাকর্মীদের সব ভেদাভেদ ভুলে গিয়ে নৌকা প্রতীককে বিজয়ী করার জন্যই সকলকে একযোগে কাজ করার আহবান জানান।

দলীয় প্রার্থীদের মনোনয়নের বিষয়ে জানতে চাইলে সাতকানিয়া আওয়ামীলীগে সাধারণ সম্পাদক কুতুব উদ্দিন চৌধুরী বলেন, দল যোগ্য প্রার্থীদেরই মনোনয়ন দিয়েছে। সাতকানিয়ায় নৌকার প্রার্থীরাই বিজয়ী হবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

মতামত