টক অব দ্য চট্টগ্রাম
Ad2

মানিকছড়ি অবৈধ বালু মহালে আতংক!

আবদুল মান্নান
মানিকছড়ি প্রতিনিধি 

চট্টগ্রাম, ০৮ মে (সিটিজি টাইমস): খাগড়াছড়ি জেলা প্রশাসক মোহাম্মদ ওয়াহিদুজ্জাম সোমবার ৯ মে মানিকছড়ি উপজেলা সফরে আসছেন। এ খবর জানাজানি হওয়ায় মানিকছড়িতে বিভিন্ন স্থানে প্রভাব খাঁটিয়ে অবৈধভাবে উত্তোলিত বালু মহালে আতংক নেমে এসেছে!

উপজেলা নির্বাহী অফিস সূত্রে জানা গেছে, খাগড়াছড়ি জেলা প্রশাসক সরকারী সফরে সকাল ৯টায় মানিকছড়ি আসবেন। তিনি তিনটহরী ইউনিয়ন পরিষদ ডিজিটাল সেন্টার পরিদর্শন এবং কয়েকটি উন্নয়ন কাজ দেখার পাশাপাশি ভ‚মি অফিস, লেমুয়া সরকারী প্রাথমিক বিদ্যালয় এবং তিনটহরী উচ্চ বিদ্যালয় পরিদর্শন করবেন। এছাড়া তিনি মানিকছড়ি থানা দর্শন করবেন।

এ খবর জানাজানি হওয়ার ফলে মানিকছড়ির যোগ্যাছোলা ও বড়বিল,তুলাবিল,গোরখানা,ছদরখীল এলাকায় অবৈধভাবে উত্তোলিত বালু মহালে আতংক নেমে আসে। কারণ ওইসব এলাকায় দীর্ঘ কয়েক বছর ধরে ধারাবাহিকভাবে সরকার দলীয় প্রভাবশালী নেতারা বালু উত্তোলন করে আসছে। প্রতিদিন শতাধিক মাত্রাতিরিক্ত লোড ট্রাক যাতায়াত করছে। ফলে ওইসব আন্তঃসড়কের কালর্ভাট,ব্রিজ ভেঙ্গে চৌচির হয়ে গেছে অকালেই। কোটি টাকা ব্যয়ে সড়কগুলো মেরামতের দু/চার মাস যেতে না যেতেই আবার সেই বেহাল দশা! কিন্তু কে ঠেকাবে এসব রাঘব বোয়ালদের! নাম প্রকাশ না করার শর্তে জনৈক বালু উত্তোলনকারী জানান, ডিসি আসার খবর পেয়ে তারা ওই দিন(কাল) ওই রোডে ট্রাক চলাচল বন্ধ রাখবে।

জেলা প্রশাসক মানিকছড়ি সফরের সত্যতা স্বীকার করে ইউএনও যুথিকা সরকার বলেছেন, কয়েকটি উন্নয়ন প্রকল্প, ডিজিটাল সেন্টার, স্কুল,ভ‚মি অফিস পরিদর্শন করার নির্দেশনা রয়েছে।

মতামত