টক অব দ্য চট্টগ্রাম
Ad2

রণিকে মুক্তির আশ্বাস ডিসির

rচট্টগ্রাম, ০৮ মে (সিটিজি টাইমস):  আইনি প্রক্রিয়ায় সর্বাত্মক সহযোগিতার মাধ্যমে ভোট কেন্দ্র থেকে অস্ত্রসহ গ্রেফতার হওয়া চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সাধারন সম্পাদক নূরুল আজিম রণিকে মুক্ত করা হবে বলে জানিয়েছেন চট্টগ্রাম জেলা জেলা প্রশাসক।

রোববার বিকালে রণির মুক্তির দাবীতে নগর ছাত্রলীগের নেতারা নগরীর আদালত ভবন এলাকায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে বিক্ষোভ প্রদর্শনকালে জেলা প্রশাসক মেজবাহ উদ্দিন আহমেদ বলেন, নুরুল আজিম রণি একজন আদর্শ নেতা, ভালো ছেলে, আমি দুই বছর ধরে ব্যক্তিগত ভাবে তাকে চিনি। সে সুস্থ ধারার রাজনীতি করে। তার গ্রেফতারের এবং দণ্ডিত হওয়ার বিষয়টি অত্যান্ত দু:খজনক। সরকারের পক্ষ থেকে তাকে আইনি প্রক্রিয়ায় মুক্ত করতে আমি সহযোগিতা করব।

গতকাল ঘটনার সময় জেলা প্রশাসক নিজেও হাটহাজারীতে উপস্থিত ছিলেন উল্লেখ্য করে বলেন, যা ঘটেছে তা আইনি প্রক্রিয়ায় ঘটেছে। এখন আইনি প্রক্রিয়াতেই তাকে মুক্ত করতে হবে। এ ব্যাপারে আমার সহযোগিতা থাকবে।

তিনি উপস্থিত ছাত্রলীগের নেতাকর্মীদেরও আইনের প্রতি শ্রদ্ধাশীল হয়ে রণির মুক্তির ব্যবস্থা করার জন্য অনুরোধ জানান।

এর আগে দুপুরের দিকে শতাধিক ছাত্রলীগের নেতাকর্মীরা মিছিল নিয়ে আদালত প্রাঙ্গণে জড়ো হয়ে বিক্ষোভ প্রদর্শন করতে থাকে। এসময় জেলা প্রশাসকের কার্যালয়ের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের সামনে অবস্থান ধর্মঘট পালন করে।

এ অবস্থায় নিজ কার্যালয় থেকে নিচে নেমে সমাবেশে বক্তব্য দেন জেলা প্রশাসক।

ছাত্রলীগ নেতারা রণির মুক্তি দাবি জানান। অন্যথায় পুরো চট্টগ্রাম অচল করে দেয়া হবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেন।

উল্লেখ্য, শনিবার হাটহাজারীতে ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রভাব বিস্তারের অভিযোগে উপজেলার মির্জাপুর কেন্দ্র থেকে একটি নাইন এমএম পিস্তল ও ১৫ রাউন্ড গুলিসহ আটক হন রণি। ভ্রাম্যমান আদালত দুই বছরের কারাদণ্ডাদেশের পর রবিবার সকালে পুলিশ তাকে জেলহাজতে প্রেরণ করে। এ ছাড়া তার বিরুদ্ধে হাটহাজারী থানায় অস্ত্র আইনেও মামলা দায়ের করে পুলিশ।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত